শোকাবহ আগষ্টে ‘বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ বইমেলা’

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ১৫ আগস্ট। জাতীয় শোক দিবস উপলক্ষে মাসব্যাপী ‘বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ বইমেলা’র আয়োজন করছে শ্রাবণ প্রকাশনী ও বই নিউজ ।

শোকের মাস আগস্টের প্রথম দিন এই মেলা শুরু হবে। শেষ হবে ৩১ আগস্ট। মেলায় জাতিরজনক বঙ্গবন্ধুর লেখা ‘ অসমাপ্ত আত্মজীবনী ’ ও ‘ কারাগারের রোজনামচা’সহ বিভিন্ন লেখকদের রচিত বই থেকে বাছাই করে বঙ্গবন্ধুর ওপর খ্যাতিমান লেখকদের ১০০টি সেরা বই প্রদর্শিত এবং বিক্রি করা হবে। বঙ্গবন্ধুর ওপর শ্রাবণ প্রকাশনীর বই এতে থাকবে।

মেলায় ক্রেতারা ২৫ ভাগ কমিশনে বই কিনতে পারবেন। মেলার পিকআপ ভ্যান ঢাকা শহর ছাড়াও নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, গাজীপুর ও মানিকগঞ্জ’এ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সামনে অবস্থান করবে।

শ্রাবণ প্রকাশনীর স্বত্তাধিকারী রবীন আহসান আজ গণমাধ্যমকে এই সব তথ্য জানান। তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধুকে, তাঁর জীবনী, তাঁর কর্মকে নতুন প্রজন্মের শিক্ষার্থীসহ সব বয়স ও শ্রেণী পেশার মানুষের মাঝে তুলে ধরার জন্য এই মেলার আয়োজন করছে শ্রাবণ প্রকাশনী ও বই নিউজটুয়েন্টিফোরডটকম। রাজধানী ঢাকা ও এর আশপাশ জেলার শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন ভবনের সামনে এই মেলার গাড়ি অবস্থান করবে।

শ্রাবণ প্রকাশনী থেকে গণমাধ্যমকে আরো জানান হয়, ‘বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ বইমেলা’র পিকআপ ভ্যানটি ১ আগস্ট থেকে পর্যায়ক্রমে ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েট, ঢাকা মেডিকেল কলেজ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়সহ আশপাশের জেলার স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানের সামনে পর্যায়ক্রমে অবস্থান করবে।

রবীন জানান, মেলা শুরু হবে পয়লা আগস্ট। ওইদিন সকালে মেলার উদ্বোধন হবে। পরে গন্তব্যস্থলে যাবে মেলার পিকআপ ভ্যান। মেলা চলবে পুরো আগস্ট মাস। মেলাটি পরিচালনা করবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

পূর্ব পশ্চিম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *