মুন্সীগঞ্জে কয়েকটি পরিবারের বসতভিটা বেদখলের পাঁয়তারা

জেলার লৌহজং উপজেলার উত্তর মেদেনীমন্ডল গ্রামের সিকদার পাড়ার কয়েকটি পরিবারের পৈত্রিক বসতভিটা বেদখল করার পায়তারা চালাচ্ছে প্রভাবশালী ভূমিদস্যু চক্র। এরই মধ্যে পরিবারগুলোর বসতভিটা থেকে উচ্ছেদের প্রচেষ্টার অংশ হিসেবে দেওয়া হয়েছে মামলা-মোকদ্দমা ও প্রাণনাশের হুমকি।

রোববার (১০ জুন) দুপুরে মুন্সীগঞ্জ প্রেস ক্লাবের সফিউদ্দিন আহমেদ মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে ভুক্তভোগী পরিবারগুলো এসব তথ্য তুলে ধরেন। সংবাদ সম্মেলনে ভুক্তভোগী মো. খবির খাঁ জানান, একই গ্রামের উত্তরপাড়ার প্রয়াত প্রভাবশালী ভূমিদস্যু দুলাল মিয়া ও মাহাবুবুর রহমান গং ৩টি পরিবারের পৈত্রিক বসতভিটা বেদখলের পায়তারা চালাচ্ছে।

পরিবারগুলো জানান, উত্তর মেদেনীমন্ডল গ্রামের পৃথক ৪টি দাগে সর্বমোট ৬২ শতাংশ সম্পত্তির মালিক হচ্ছেন ৪টি পরিবার। এর মধ্যে একটি পরিবারের কাছ থেকে ২২ শতাংশ জমি কিনেন ভূমিদস্যু দুলাল মিয়া ও মাহাবুবুর রহমান গং।

ক্রয় সূত্রে ২২ শতাংশের মালিক হয়ে এখন বাকী ৩টি পরিবারের বসতভিটা গিলে খেতে চাচ্ছে ওই ভূমিদস্যুরা। ভুক্তভোগী পরিবারগুলোর অভিযোগ-ভূমিদস্যু চক্রটি পরিবারগুলোর বাড়ির কেয়ারটেকার শহিদুল ইসলামের বিরুদ্ধে ২টি মিথ্যা মামলা দায়ের করে। আবার তাকে মারধর করে প্রাণনাশের হুমকি-ধামকি দিয়ে আসছে।

সোনালীনিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *