আজ আলহাজ্ব মোঃ মহিউদ্দিন এর ৭৭তম জম্মদিন

চেতনায় একাত্তরঃ আজ ১০ই মে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চীফ সিকিউরিটি অফিসার, মুন্সিগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি, মুন্সিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান, সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মোঃ মহিউদ্দিন এর ৭৭তম জম্মদিন। এই দিনে তিনি মুন্সিগঞ্জ জেলাধীন সদর উপজেলার বাংলাবাজার ইউনিয়নের কাইজ্জার চর নামক গ্রামের বিশিষ্টজন পিতা মরহুম হাজি ওসমান গনি ও মাতা মরহুমা মলুদা বেগমের কোলে জম্ম নেন।

তিনি মুন্সিগঞ্জ শহরস্থিত কোটগাঁও গ্রামে পিতা-মাতা ভাই-বোনদের সাথে বসবাস করেন, শিশু-কিশোর কাল এবং স্কুল ও কলেজ জীবনে তিনি মুন্সিগঞ্জ বহুমুখী উচ্চবিদ্যালয়, সরকারী হরগঙ্গা কলেজে লেখা পড়া শেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন এবং ইকবাল হলের আবাসিক ছাত্র হয়ে লেখাপড়া করেন।

অধ্যায়নরত অবস্থায় মোঃ মহিউদ্দিন বঙ্গবন্ধুর সদইচ্ছায় বঙ্গবন্ধুর ব্যাক্তিগত নিরাপত্তার দায়িত্বে নিযোজিত হন। লেখাপড়ার পাশাপাশি তিনি একজন সফল ক্রীড়াবিদ ছিলেন সাঁতার ও বডিবিল্ডার গ্রতিযোগিতায় জাতীয় পয্যায় একাধীকবার পুরুস্কৃত হন, ক্রীড়া প্রতিনিধি দলের সদস্য হয়ে বিভিন্ন দেশ সফর করেন।

রাজনীতির পাশাপাশি তিনি এলাবাসীর কল্যানে নিজেকে সামাজিক কাজে সংপিক্ত রাখেন,বঙ্গবন্ধুর আদর্শ ধারন করে তিনি আজীবন বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতিতে যুক্ত থাকার প্রত্যয়ে মুন্সিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি পদে দায়িত্বরত আছেন, তিনি সবসময় বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের প্রতি অনুগত আছেন,তিনি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে প্রতি আস্থাবান থেকে বিশ্বস্থ্যতার দায়িত্ব পালন করছেন।

কোন লোভ-লালসা তাকে নীতি-আদর্শচ্যুত করতে পারেনি, এই জন্য তাকে বহুবার মিথ্যে মামলায় জড়ানো হয়েছে, জেলে যেতে হয়েছে।

বর্নিল রাজণীতি জীবনের অধিকারী এই মহৎ ব্যাক্তির আজ ৭৭তম জম্মদিন অনাঢ়ম্বর পরিবেশে জেলার সর্বত্র পালিত হচ্ছে। মোঃ মহিউদ্দিনের সুস্থ্যতা, দীর্ঘজীবন ও কর্মময় জীবনের সফলতা কামনা করে বিভিন্ন সংগঠন, সমাজের বিভিন্নস্তরের লোকজনের পাশাপাশি জম্মদিনের শুভেচ্ছা বার্তা প্রেরন করেন, মুন্সিগঞ্জ জেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক আলহাজ্ব শেখ মোঃ লুৎফর রহমান, জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি নুরুল আলম চৌধূরী, জেলা আওয়ামী লীগ যুগ্ম-সাধারন সম্পাদক এড.সোহানা তাহমিনা, মিরকাদিম পৌর মেয়র শহিদুল ইসলাম শাহীন, জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক বীরমুক্তিযোদ্ধা কামালউদ্দিন আহাম্মেদ, তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক সালাহউদ্দিন আহাম্মদ,গজারিয়া উপজেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক আমিরুল ইসলাম সহ প্রমুখ ব্যাক্তিবর্গ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *