‘মেম্বার জুরি অব অ্যাপীল’ মনোনীত বাংলাদেশের রশিদ শিকদার

ইন্দোনেশিয়ার জাকার্তায় আগস্টে অনুষ্ঠিতব্য এশিয়ান গেমসে প্রথম জুরি বোর্ডের সদস্য হলেন বাংলাদেশের আব্দুর রশিদ শিকদার। আগামি ১৯ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর পর্যন্ত জাকার্তা ও পালেমবাং এ অনুষ্ঠিতব্য ১৮তম এশিয়ান গেমসে হকি খেলায় ‘মেম্বার জুরি অব অ্যাপীল’ হিসেবে তাকে মনোনীত করেছে এশিয়ান হকি ফেডারেশন।

আব্দুর রশিদ শিকদার বাংলাদেশ হকি ফেডারেশনের সহ সভাপতি এবং ঊষা ক্রীড়া চক্রের সাধারণ সম্পাদক। এই কৃতি সন্তান মুন্সীগঞ্জ জেলার লৌহজং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকও।

গত ২৫ এপ্রিল রশিদ শিকদার বরাবর ই-মেইলের মাধ্যমে এশিয়ান হকি ফেডারেশনের প্রধান নির্বাহী তৈয়বা ইকরাম স্বাক্ষরিত এক চিঠিতে এ নিয়োগ দেয়া হয়। চিঠিতে এশিয়ান হকি ফেডারেশনের সদস্য রশিদ শিকদারকে গত ২৮ এপ্রিলের মধ্যে ‘মেম্বার জুরি অব অ্যাপীল’ হিসেবে নিয়োগ প্রাপ্তি নিশ্চিত করতে বলা হয়েছে।

এশিয়ান গেমসের অর্গানাইজিং কমিটি রশিদ শিকদারের সকল ভ্রমণ, থাকা-খাওয়া ও ইউনিফর্ম খরচ বহন করবে।

এর আগে বাংলাদেশ হকি ফেডারেশনের সাবেক সাধারণ সম্পাদক শামসুল বারী একাধিকবার বিভিন্ন আন্তর্জাতিক টুর্নামেন্টে জুরি বোর্ডের সদস্য ও জাজের দায়িত্ব পালন করেছেন। তবে এশিয়ান গেমসে বাংলাদেশ থেকে প্রথম জুরি বোর্ডের সদস্য মনোনীত হলেন রশিদ শিকদার।

এ ব্যাপারে রশিদ শিকদার বলেন, এটা কেবল আমার নয়, বাংলাদেশ হকির জন্য বড় সম্মানের। এশিয়ান হকি ফেডারেশন আমাকে যে দায়িত্বে মনোনীত করেছে তা আমি যথাযথভাবে পালনের চেষ্টা করবো। আমি জাতীয় দলের ম্যানেজার হয়ে এশিয়া কাপ ও এশিয়ান গেমসে গিয়েছি। এশিয়ান হকি ফেডারেশন যে সভাগুলোতে আমায় আমন্ত্রণ করেছে, আমি গিয়েছি। বাংলাদেশের হকির উন্নয়নে কথা বলেছি। এখন নতুন দায়িত্ব পেলাম। এটা আমার সাংগঠনিক ক্যারিয়ারে নতুন মাইলফলক।

অবজারভার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *