সিরাজদিখানে এইচএসসি’র প্রশ্ন পত্র ফাসের অভিযোগে গ্রেফতার ১

মুন্সীগঞ্জের সিরাজদিখানে এইচএসসির প্রশ্ন পত্র ফাঁসের অভিযোগে মো. মিজানুর রহমান (২০) নামে এক গ্রেফতার করেছে র্যা ব-১১। সে উপজেলার রামকৃষ্ণদী গ্রামের মো. সিদ্দিক বেপারীর পুত্র। শনিবার ভোর রাত দেড়টায় তাকে রামকৃষ্ণদী গ্রাম থেকে গ্রেপ্তার করা হয়। সে স্ট্যামফোর্ট ইউনিভাসিটির বিবিএ ফোর্থ সেমিস্টারের ছাত্র।

র্যা ব সূত্রে জানা যায়, র্যা ব ১১-এর একটি আভিযানিক দলের সহকারী পরিচালক মোঃ নাহিদ হাসান জনি এবং এএসপি মোঃ মহিতুল ইসলামের নেতৃত্তে গোপন সংবাদের ভিত্তিতে শনিবার রাত দেড়টার দিকে মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখান উপজেলার রামকৃষ্ণদী গ্রামে অভিযান চালিয়ে মিজানুরকে গ্রেফতার করা হয়।

এ সময় তার কাছ থেকে দুইটি ফোন উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মোবাইলে এইচএসসি পরীক্ষা ২০১৮ এর ইংরেজি ১ম পত্রের প্রশ্নের একটি নমুনা পাওয়া যায়। পরীক্ষা শুরু হওয়ার আগে তার কাছে প্রাপ্ত কথিত ফাঁস হওয়া প্রশ্নের নমুনার সাথে পরীক্ষার মূল প্রশ্নপত্রের সাথে মিল খুঁজে পাওয়া যায়নি। গ্রেফতারকৃত আসামী প্রাথমিক জিজ্ঞাসাবাদের র্যা বকে জানিয়েছে, সে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, মেসেঞ্জার এবং ইমো ব্যবহার করে অসাধু প্রতারক চক্র হতে ভুয়া প্রশ্নপত্র সংগ্রহ করে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী ছাত্রছাত্রীদের নিকট গোপনে বিতরণ করছিল।

এই চক্রের সাথে জড়িত অন্যান্য সদস্যদের গ্রেফতার করে আইনের আওতায় আনার প্রচেষ্টা অব্যাহত রয়েছে বলে র্যা ব জানিয়েছে। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখান থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

জনকন্ঠ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *