শ্রীনগরে বাজার ইজারা নিয়ে ২ ব্যবসায়ীর দোকান দখল করে নিয়েছে এক ইউপি সদস্য

আরিফ হোসেন: শ্রীনগরে বাজার ইজারা নেওয়ার ২ সপ্তাহের মাথায় এক ইউপি সদস্যের বিরুদ্ধে ২জন ব্যবসায়ীর দোকান ঘর দখলে নিয়ে ব্যপক লুটপাটের অভিযোগ উঠেছে। সোমবার বিকালে উপজেলার আলামিন বাজারে এই ঘটনা ঘটে। সরজমিনে গিয়ে দেখা গেছে, এঘটনায় ওই বাজারের বিভিন্ন ক্ষুদ্র ব্যবসায়ী ও বাজার কমিটির সদস্যদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

স্থানীয়রা জানায়, গত ৬ মার্চ উপজেলা পরিষদ থেকে আলামিন বাজারের ইজারা নেন ভাগ্যকূল ইউনিয়ন পরিষদের সদস্য সামাদ মেম্বার ওরফে কালা সামাদ। ইজারা নেওয়ার ২ সপ্তাহের মাথায় সোমবার সকালে ওই বাজারের সবজি বিক্রেতা লাবন মুন্সী ও মুরগী ব্যবসায়ী মোঃ জনির কাছে সরকারী জায়গায় দোকান ঘর উঠিয়ে ব্যবসা করার অজুহাতে মোটা অংকের টাকা দাবী করেন। তারা টাকা দিতে অপারগতা প্রকাশ করলে বিকালে সামাদ মেম্বার তার বাহিনীর ৩০-৩৫ জন সদস্য নিয়ে দোকান ঘর দুটি দখলে নেয়। এসময় সামাদ মেম্বারের লোকজন ব্যপক লুটপাট চালায় বলে অভিযোগ উঠেছে। বাজার কমিটির লোকজন এগিয়ে গেলে সামাদ মেম্বার তাদের কথায় কোন পাত্তা না দিয়ে জানায়, এখানে তার ব্যক্তিগত অফিস হবে।

ক্ষতিগ্রস্থ দোকান মালিকরা জানান, প্রায় দেড় যুগ ধরে তারা দোকান ঘর উঠিয়ে ব্যবসা করে আসছেন। হঠাৎ করে সামাদ মেম্বার সরকারী জায়গায় কেন দোকান ঘর উঠিয়েছি এই জন্য প্রথমে টাকা দাবী করেন পরে দোকার ঘর দুটি দখলে করে নেয়। এসময় তার লোকজন ব্যপক লুটপাট চালায়।

বাজার কমিটির সাধারণ সম্পাদক আঃ আজিজ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ইজারাদার বাজার কমিটির কোন কথা শুনেননি।

এব্যাপারের সামদ মেম্বার জানান, সরকারী জায়গা দখল করে দোকান উঠিয়েছে। তাছাড়া ষ্ট্যাম্পে চুক্তি করে দোকান দুটি হস্তান্তর করেছে। ইজারাদার হিসাবে এগুলো দেখার দায়িত্ব আমাদের।

উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলাম বলেন, সামাদ মেম্বার ইজারা পেলেও এখনো পর্যন্ত তার সাথে কোন চুক্তি হয়নি। তাছাড়া তিনি অন্যের দোকান দখল করতে পারেননা। বিষটি খতিয়ে দেখা হবে।

One Response

Write a Comment»
  1. ধন্য জনাব আরিফ হোসেন আলামিন বাজারের রির্পোটা করার জন্য আপনারাই নিরিহ জনগনের ভরসা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *