মধ্যমাকহাটি গ্রামে জমি দখল করে ঘর উত্তোলন, সংঘর্ষের আশঙ্কা

মুন্সীগঞ্জের চরাঞ্চলের সন্ত্রাস কবলিত মোল্লাকান্দি ইউনিয়নের মধ্যমাকহাটি গ্রামে জোরপূর্বক ঘর উত্তোলন নিয়ে তীব্র উত্তেজনা বিরাজ করছে। আদালতের নিষেধাজ্ঞা সত্বেও প্রভাবশালী গং জমিতে ঘর উত্তোলন করার অভিযোগ উঠেছে।

এ ঘটনায় মোল্লাকান্দি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মরহুম আজিজ মল্লিকের ভাই মফিজুল হক মল্লিক বাদী হয়ে ১লা মার্চ মুন্সীগঞ্জ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে পিটিশন মামলা (পিটিশন মামলা নং ৪৮/২০১৮) করেছেন। এ ঘটনায় আদালত আগামী ১৯ শে মার্চ মামলার ধার্য তারিখ পর্যন্ত এলাকার শান্তি শৃঙ্খলা বজায় রাখা এবং ঘটনার তদন্ত প্রতিবেদন দাখিলের আদেশ দিয়েছেন।

কিন্তু এরপরও মধ্যমাকহাটি গ্রামের মৃত আব্দুল হাই মল্লিকের ছেলে সোবহান মল্লিক ও করিম মল্লিক জোরপূর্বক ঘর উত্তোলন করছে বলে অভিযোগ উঠেছে।মামলার বাদী মফিজুল হক মল্লিক জানান, নালিশী সম্পত্তিতে সোবহান মল্লিক ও করিম মল্লিকের মালিকানা না থাকা সত্বেও জমি দখল করার উদ্দেশ্যে তারা জোরপূর্বক ঘর উত্তোলনের চেষ্টা করা হলে আদালতে ফৌজদারি কার্যবিধির ১৪৫ ধারায় মামলা করি।

কিন্তু এরপরও তারা ঘর উত্তোলন চালিয়ে যাচ্ছে এবং প্রাণনাশের হুমকি দিচ্ছে। শুক্রবার পুলিশ ঘটনাস্থলে গিয়ে আসার পর বিকেল ৩টার দিকে তাকে প্রাণনাশের হুমকি দেয় প্রতিপক্ষ গং। এ ঘটনায় জীবনের নিরাপত্তা চেয়ে শনিবার মফিজুল হক মল্লিক বাদী হয়ে কাদির মল্লিক, করিম মল্লিক ও সোবহান মল্লিকের বিরুদ্ধে মুন্সীগঞ্জ সদর থানায় সাধারণ ডায়েরি (যার নং-১১০) করেছেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা এএসআই মো. মহিউদ্দিন জানান, মামলা চলাকালীন সময়ে কোন রকমের কাজ না করা এবং আদালতের নিষেধাজ্ঞার নোটিশ দিয়ে আসা হয়েছে বিবাদী পক্ষকে।

পূর্ব পশ্চিম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *