আগামীকাল প্রথম পতাকা ভাস্কর্যের উদ্বোধন মুন্সীগঞ্জে

যেই পতাকার জন্য মহান মুক্তিযুদ্ধ, সেই পতাকারই দেশের প্রথম ভাস্কর্য “পতাকা ’৭১” এর শুভ উদ্বোধন হচ্ছে মুন্সীগঞ্জে। শুক্রবার বিকেল সাড়ে ৩টায় মুন্সীগঞ্জ শহরের লিচুতলায় এর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন জেলা প্রশাসক ও জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের ভারপ্রাপ্ত জেলা কমান্ডার সায়লা ফারজানা। এই লক্ষ্যে বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে জেলা প্রশাসনের সভাকক্ষে এক প্রেস ব্রিফিংয়ের আয়োজন করেন জেলা প্রশাসক।

এ সময় জেলা প্রশাসক ছাড়াও উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ হারুন-অর-রশীদ, অতিরিক্ত জেলা প্রশাসক শওকত আলম মজুমদারসহ বিভিন্ন গণমাধ্যমর কর্মীরা।

জেলা প্রশাসক সায়লা ফারজানা জানান, ছয় দফা দাবির ছয়টি হাতের ওপর বাংলাদেশের মানচিত্র খচিত ১৯৭১ সালের বাংলাদেশের পতাকার আদলের এই ভাস্কর্যটি নির্মাণ করা হয়েছে। যেটি ১৯৭১ সালের ২৩ শে মার্চ বঙ্গবন্ধু তাঁর ধানমন্ডির বাসভবনে উত্তোলন করেন। যার প্রেক্ষিতে তৎকালীন পূর্ব পাকিস্থানের সর্বত্র উড়তে থাকে এই পতাকা। এরআগে ১৯৭১ সালের ২রা মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রথম পতাকাটি উত্তোলন করা হয়েছিলো। আর সেই পতাকা দিয়েই করা হয়েছে এই ভাস্কর্য, যা নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় ছড়িয়ে দিতে ভূমিকা রাখবে।

এদিকে, পতাকা ভাস্কর্য উদ্বোধন ঘিরে শুক্রবার দুপুর আড়াইটায় বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে জেলা, উপজেলার মুক্তিযোদ্ধা ছাড়াও বিভিন্ন শ্রেণীপেশার মানুষ অংশ গ্রহণ করবেন।

মোজাম্মেল হোসেন সজল
ব্রেকিং নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *