ধামারণ সরকারি বিদ্যালয়ে শহীদ মিনার উদ্বোধনের ফলক উন্মোচন

মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলার ধামারণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার উদ্বোধনের ফলক উন্মোচন করেছেন জেলা প্রশাসক সায়লা ফারজানা।

গতকাল সোমবার বিকেলে ফলক উন্মোচনের পর তিনি শহীদ মিনারে ফুলের তোড়া দিয়ে ভাষা শহীদদের শ্রদ্ধা নিবেদন করেন। পরে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক সায়লা ফারজানা শহীদ মিনার নির্মাণের উদ্যোগ নিয়ে বাস্তবায়ন করা প্রশংসনীয়। এছাড়া শহীদ মিনার নির্মানে আর্থিক সহায়তা করেছেন তাদেরও ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও দাতা সদস্য কাজী সাব্বির আহমেদ দীপুর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তাপস কুমার অধিকারী, টঙ্গিবাড়ী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. কাবিরুল ইসলাম খাঁন, উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. হিটলারুজ্জামান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আরিফুল ইসলাম ও দৈনিক সভ্যতার আলো সম্পাদক মীর নাসিরউদ্দিন উজ্জল।

স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষক নাজমা বেগম। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষক সমিতির নেতা মো. আলী সিকদার, সাবেক ইউপি চেয়ারম্যান মো. মফিজুল ইসলাম, আওয়ামীলীগের প্রবীণ নেতা আব্দুর রহমান হাওলাদার, শেখ মো.তোফাজ্জল হোসেন, ইউনিয়ন আ’লীগ সাধারণ সম্পাদক মো. মোতালেব শেখ, ইউপি সদস্য আলী হোসেন বেপারী, মো. গনি ঢালী, ম্যানেজিং কমিটির নেতৃবৃন্দ, শিক্ষকমন্ডলী, অভিভাবক ও তিন শ’ শিশু শিক্ষার্থী। অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারী শিক্ষক মো. সুজন ও আসলাম হোসেন।

পরে জেলা প্রশাসক সায়লা ফারজানা পরিত্যক্ত ভবনসহ বিদ্যালয় প্রাঙ্গন পরিদর্শন, নতুন ভবন নির্মাণের ব্যবস্থা নিতে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তাপস কুমার অধিকারীকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথা বলেন এবং শ্রেনী কক্ষ বৃদ্ধির ঘোষনা দেন। এছাড়া শিক্ষার্থীদের শিক্ষার মান বৃদ্ধির জন্য শিক্ষকদের ভাল করে পাঠদান কার্যক্রম চালাতেনির্দেশনা দিয়েছেন।

এর আগে গত ২০ ফেব্রুয়ারি বিকেলে জেলা প্রশাসক সায়লা ফারজানার পক্ষে ধামারণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার প্রাথমিক ভাবে উদ্বোধন করেন। পরদিন মহান একুশে ফেব্রুয়ারি ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসের দিন সকালে শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে তিন শতাধিক শিশু শিক্ষার্থী।

উল্লেখ্য, জেলা প্রশাসক সায়লা ফারজানার আহবানে টঙ্গিবাড়ীর ধামারণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির সভাপতি কাজী সাব্বির আহসেদ দীপু শহীদ মিনার নির্মানের উদ্যোগে এবং প্রাক্তন শিক্ষার্থী ও ইতালী আ’লীগের মহিলা বিষয়ক সম্পাদক কাজী তুহিনা সুলতানা মলির আর্থিক সহায়তায় শহীদ মিনার নির্মাণ করা হয়।

মোজাম্মেল হোসেন সজল
ব্রেকিং নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *