সাংবাদিক জসীম দেওয়ান এর শারীরিক অবস্থার খোঁজে ইঞ্জিনিয়ার ওয়াহিদ

মুন্সীগঞ্জ ডট কম নিউজ: একাত্তর টিভির জেলা প্রতিনিধি, মুন্সীগঞ্জ প্রেস ক্লাবের সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক জসীম উদ্দীন দেওয়ান এর অসুস্থ্যতার সংবাদে মিরকাদিম পৌরসভাস্থ্য কাগজীপাড়া তাঁর বাস ভবনে তাঁকে দেখতে যান মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক এবং টংগিবাড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার কাজী ওয়াহিদ।

সোমবার সন্ধ্যায় ইঞ্জিনিয়ার ওয়াহিদ জসীম দেওয়ান এর শারীরিক অবস্থার খোঁজ নিতে তার বাড়িতে গিয়ে দূর্ঘটনার পুরো বিষয়টি জানেন, এসময় তিনি প্রশিক্ষণ ছাড়া অটো চালকদের অবাদে রাস্তায় নামার বিষয়ে বি আর টি এর হস্তক্ষেপ কামনা করেন। তিনি আক্ষেপ করে বলেন, মহা সড়কে অটোরিক্সা চলাচল নিষেধ থাকলেও অবাদে চলছে অটোরিক্সা। চালকদের গাড়ি চালানোর প্রশিক্ষণ না থাকার ফলে শতর্কাবস্থায় চলা অন্য বাহনগুলোর যাত্রী ও চালকদের পরতে হয় বিপদে। এই কথা ভেবে তিনি টংগবাড়িতে চলা অটোরিক্সা চালকদের প্রশিক্ষণ দেবার ব্যবস্থা করেছেন। দূর্ঘটনা এড়াতে সারা দেশ জুড়ে অটোরিক্সা চালকদের প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণের জন্য তিনি সংশ্লিষ্টদের নজর দেবার আহ্বান জানান, তিন আরো বলেন, ড্রাইভিন লাইসেন্সবিহীন বিভিন্ন যানবাহন সড়কে চলাচলে বাঁধাগ্রস্থ হলেও, ছয় থেকে আটজন যাত্রী নিয়ে চলা এই বাহনটিতে কোন লাইসেন্স দেবার ব্যবস্থা নেই।

এই বিষয়টি সংশ্লিষ্টদের ভেবে দেখা দরকার। উল্লেখ্য সাংবাদিক জসীম উদ্দীন দেওয়ান সংবাদ সংগ্রহের কাজে মাওয়া যাবার সময় চার ফেব্রুয়ারী রোববার দুপুর পৌনে বারোটার দিকে ঢাকা- মাওয়া মহা-সড়কের শ্রীনগরে অটোরিক্সার ধাক্কায় মোটর সাইকেল থেকে পরে গিয়ে শরীরের বিভিন্ন জায়গায় আঘাত প্রাপ্ত হয়। এসময় তাঁর পায়ের গোড়ালিও ফেটে যায়। বর্তমানে অর্থপেডিকস্ বিশেষজ্ঞ সহকারী অধ্যাপক এম এ মালেক মুরাদের চিকিৎধীন রয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *