শ্রীনগরে বিএনপিকে প্রতিহত করতে মাঠে আওয়ামী লীগের ৩ গ্রুপ

আরিফ হোসেন: বিএনপি’র চেয়ারপারসন বেগম খালেদা জিয়া’র মামলার রায়কে কেন্দ্র করে বিএনপির নেতাকর্মীদের প্রতিহত করার জন্য শ্রীনগরে আলাদা আলাদা ভাবে আওয়ামী লীগের ৩ গ্রুপ মিছিল ও পথ সভা করে। বৃহস্পতিবার সকাল থেকেই উপজেলার গুরত্বপূর্ণ স্থানগুলো দখলে নেয় বর্তমান এমপি সুকুমার রঞ্জন ঘোষ ও দুই মনোনয়ন প্রত্যাশী গোলাম সারোয়ার কবির এবং ডা: বদিউজ্জামন ভূইয়া ডাবলুর কর্মী সমর্থকরা। এ সময় শ্রীনগর উপজেলা বিএনপির কোন নেতাকর্মীদের অবস্থান চোখে পরেনি।

বৃহস্পতিবার সকালে অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ে খালেদা জিয়া’র সর্বোচ্চ শাস্তির দাবিতে মুন্সীগঞ্জ-১ আসনের এমপির সুকুমার রঞ্জন ঘোষের সমর্থকদের মিছিল ও পথসভা করতে দেখা গেছে। মিছিলটি শ্রীনগর বাজার থেকে বের হয়ে ঢাকা-মাওয়া মহাসড়কের উপজেলার ছনবাড়ী চৌরাস্তায় গিয়ে পথসভা করে। এ সময় বক্তব্য রাখেন উপজেলা আওযামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব তোফাজ্জল হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবু হানিফা নোমান, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি গোলাম সারোয়ার খান মামুন, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান মৃধা, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জহিরুল হক নিশাত শিকদার, সাধারণ সম্পাদক হামিদুল্লাহ খান মুন প্রমুখ।

অপরদিকে এই আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ কমিটির সাবেক সহ-সম্পাদক ও কেন্দ্রীয় ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি গোলাম সারোয়ার কবীর বৃহস্পতিবার সকালে মুন্সীগঞ্জ-১ আসনের সিরাজদিখান উপজেলায় অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়া’র সর্বোচ্চ শাস্তির দাবিতে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের মিছিল ও পথসভায় অংশগ্রহন করেন। দুপুরে তিনি শ্রীনগর উপজেলায় তার সমর্থিত নেতা কর্মীদের মিছিলে অংশগ্রহন করেন। এসময় উপস্থিত ছিলেন, সিরাজদিখান ছাত্রলীগের সভাপতি সৈকত মাহমুদ, সাধারণ সম্পাদক পাপ্পু চোকদার, কেন্দ্রীয় ছাত্রলীগের কার্যকরী সদস্য ইমরান হোসেন তপু, ওয়াহিদ জামান রাজু, শ্রীনগর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ওয়াহিদুর রহমান জিঠু, সাধারণ সম্পাদক পারভেজ শিকদার পনির, জাকির হোসেন প্যরট, রুবেল জয়, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবির রায়হান, কলেজ শাখার জহিরুল হক লিমন প্রমুখ। অপরদিকে গোলাম সারোয়ার কবিরের পক্ষে বীরতার বাজারে মিছিল বের হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সাব্বির শেখ, যুগ্ন সম্পাদক রবিন শিকদার, যুবলীগ নেতা রেজাউল করিম রাজু, সেচ্ছাসেবক লীগ নেতা জাহিদ হাসান জরিপ প্রমুখ।

মুন্সীগঞ্জ-১ আসনে আওয়ামী লীগের আরেক মনোনয়ন প্রত্যাশী কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ বদিউজ্জামান ভূইয়া ডাবলু’র সমর্থকদের একটি মিছিল বেলা ১১ টার দিকে ঢাকা-মাওয়া মহাসড়কের বেজগাঁও বাসষ্ট্যান্ডে অবস্থান নেয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ন-সম্পাদক শেখ মো: আলমগীর, সাংগঠনিক সম্পাদক আলী আক্কাস মৃধা জীবন, কেন্দ্রীয় যুবলীগ নেতা কাজী ইকবাল হোসেন পিউল, উপজেলা কৃষকলীগ নেতা ডালু হাজী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *