নুর মোহাম্মদ ট্রাস্টের ফ্রি ডায়াবেটিকস ক্যাম্পে রোগিদের ঢল

জসীম উদ্দীন দেওয়ান : সপ্তাহের প্রথম দিন অর্থাৎ শনিবার ভোরের আকাশে সূর্য উঁকি দেবার সাথে সাথে মুন্সীগঞ্জ সদর উপজেলার মিরকাদিম পৌরসভাস্থ গোয়ালঘুর্নি এলাকায় সাবেক এম পি আলহাজ্ব নুর মোহাম্মদ এর বাড়ির বিশাল উঠানে বিছানো চেয়ারগুলোতে এক এক করে বসতে থাকে মিরকামিদ অঞ্চলের ডায়াবেটিকস রোগীরা। খালি পেটে রক্ত পরীক্ষা করা হচ্ছে একের পর একজনকে। আর সেখান থেকেই রোগীদের জন্য রুটি কলায় সকালের নাস্তা সেরে নেবার ব্যবস্থা, আবার দুই ঘন্টা পরে নিয়ম মতো রক্ত পরীক্ষা করা হচ্ছে।

সম্পূর্ন বিনা খরচে রোগীদের সেবায় এমন ব্যবস্থাপনা দেখে মুগ্ধ হবে যে কেউ। প্রতি শনিবার সকাল থেকে দুপুর অব্দি অবিরাম প্রায় দুইশ রোগীদের চিকিৎসা সেবা দেখতে যেয়ে দেখা যায়, যমুনা ব্যাংক বিনোদপুর শাখার ব্যবস্থাপক আনোয়ার হোসেনকে, শনিবার অফিস ছুটি হওয়ায় সকাল থেকে দুপুর পর্যন্ত পুরো সময়টা দেখবাল করেন তিনি। চিকিৎসা ক্ষেত্রে ডাক্তার ও ক্যামিষ্টদের প্রয়োজনটাও মিঠান ব্যাংকের এই কর্মকর্তা।

এদিকে আলহাজ্ব নুর মোহাম্মদ ট্রাষ্টের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাবেক এম পি নুর মোহাম্মদ এর ছোট ভাই ট্রাষ্টের সমন্বয়ক মাহবুবুল হক (আফানুর) কে দেখা যায় প্রতিটি রোগীদের খোঁজ খবর নিতে। অর্থনৈতিকভাবে দূর্বল রোগীদের জন্য ট্রাষ্টের তহবিল থেকে ওষুধের টাকার ব্যবস্থা করে থাকেন তিনি। মানুষের জন্য কিছু করতে পেরে আনন্দিত হন বলে জানান মাহবুবুল হক। তিনি আরো বলেন, রোগীদের সংখ্যা এবং চাহিদা বুঝে সপ্তাহে আরো এক দিন চিকিৎসার সময় বাড়ানোর পরিকল্পনাও রয়েছে তাদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *