সিএসই কনফারেন্স এবার মুন্সীগঞ্জে

তথ্য প্রযুক্তিতে শিক্ষার্থীদের দক্ষতা বাড়াতে দেশব্যাপী শুরু হওয়া সিএসই কনফারেন্স এবার রাজধানীর অদূরে মুন্সীগঞ্জে অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৫ নভেম্বর) মুন্সীগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউট অডিটোরিয়ামে আড়াই’শ শিক্ষার্থীর অংশগ্রহণে এ কনফারেন্স অনুষ্ঠিত হয়।

কনফারেন্সে আলোচনায় অংশ নেন মুন্সীগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের প্রিন্সিপাল ইঞ্জিনিয়ার মিজানুর রহমান, ভাইস প্রিন্সিপাল ইঞ্জিনিয়ার শফিকুল ইসলাম, কম্পিউটার টেকনোলজি বিভাগের প্রধান ইঞ্জিনিয়ার মো.আলা উদ্দিন সহ বিভিন্ন ডিসিপ্লিনের শিক্ষকরা।

আলোচনায় শিক্ষকরা বলেন, এই ইনস্টিটিউট থেকে পাস করা শিক্ষার্থীদের ভবিষ্যত কর্মজীবনের জন্য এটা খুব উপকারী। এ ধরনের প্রোগ্রাম মুন্সীগঞ্জে এই প্রথম।

প্রতিবছরই একটি করে এ ধরনের প্রোগ্রাম আয়োজন করতে আয়োজকদের প্রতি অনুরোধ জানান তারা।

কনফারেন্সে দেশি-বিদেশি প্রকৌশলীরা তথ্য প্রযুক্তির আপডেট ভার্সন, প্রোগ্রামিং, মাইক্রোসফট সফটওয়ার ডেভেলপমেন্ট, আইওটি, স্টাটিং ইউর ক্যারিয়ার ওয়েবও ডাটাবেইস ডেভেলপমেন্ট, রোবোটিকস প্রেজেন্টেশন, আউটসোর্সিং ,মোবাইল অ্যাপস ও তথ্য প্রযুক্তিতে উন্নত ক্যারিয়ার গঠন বিষয়ক ক্লাস নেন।

সিএসই কনফারেন্স-এর উদ্যোক্তা প্রকৌশলী মো. ইসরাফিল জানান, কারিগরি শিক্ষাবোর্ড অনুমোদিত দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের দক্ষতা বাড়াতে এ কনফারেন্স অব্যাহত থাকবে। যে কোনো ইনস্টিটিউটে এ কনফারেন্স করতে চাইলো সিএসই কনফারেন্স এর ওয়েবসাইটে যোগাযোগ করতে পারবে।

এ কর্মসূটিতে সহায়তা করছে সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান আলফা নেট।

বাংলানিউজটোয়েন্টিফোর