গজারিয়া প্রাইম হাসপাতালে নার্স দিয়ে চলছে ডাক্তারের চিকিৎসা

মুন্সিগঞ্জ গজারিয়ায় প্রাইম ডায়গনেষ্টিক সেন্টারে নার্স দিয়ে চলছে ডাক্তারের চিকিৎসা, ভবেরচর, বিভিন্ন এলাকায় ব্যাঙের ছাতার মত গড়ে উঠেছে বিভিন্ন বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার, এ সব ডায়াগনস্টিক সেন্টারের কর্তপক্ষের বিরিদ্ধে অদক্ষ অনিয়মের অভিযোগ উঠেছে,নিকটবর্তী সরকারী স্বাস্থ্য কমপেক্লে চিকিৎসা নিতে গিয়ে নিম্ন আয়ের সাধারন মানুষ এসব ব্যাঙের ছাতার মত গজে উঠা স্ব্যাস্থ্য সেবা প্রতিষ্টানের দালালদের চক্রে পড়ে চিকিৎসার নামে চলছে প্রানাশ্নের শিকার হচ্ছে প্রতিনিয়ত নারী ও পুরুষ গোলাম মহিউদ্দিন ক্রাইমভিশন ২৪.কম গজারিয়া, মুন্সিগঞ্জ প্রতিনিধি এর প্রসূতি স্ত্রী শারমিন আক্তার কে সিজার করানো জন্য গজারিয়া প্রাইম হাসপাতাল এন্ড ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টার২৯ অক্টো আনুমানিক ৩. ৪০মিনিটে ভর্তি করে থাকে,

ভর্তি করার পর কর্তব্যরত ডা.রুজিনা রোগী শারমিন আক্তার কে প্রাথমিক পরীক্ষা নিরীক্ষা শেষে সিজার করার জন্য অপারেশন থিয়েটারে নিয়ে যায়।

এরপর ডা. রুজিনা রোগী কে অজ্ঞান করার জন্য অদক্ষ লোক দিিয়ে শরীরে ইনজেকশন পুশ করে। রোগী কে সম্পন্ন অজ্ঞান না করেই জ্ঞান থাকা অবস্থায় তাকে অপরেশন করেন।

সিজারে পর অপারেশন থিয়েটারে বেড থেকে রোগী শারমিন আক্তার কে কেবিন বেডে নেওয়ার সময় অযত্ন করে জোড়ে বেডের উপর শোয়াইয়ে দিলে মাথার পিছনের দিকে গুরুতর আঘাত পায়।

এ বিষয়ে রোগী’র স্বামী গোলাম মহিউদ্দিন জানায়, আমার স্ত্রী কে অজ্ঞান না করে ডা.রুজিনা অপারেশন করেন এবং অপারেশন থিয়েটারে বেড থেকে কেবিন বেডে অযত্নে স্থান্তর করার সময় মাথায় সে আঘাত পায়। পরে আমার স্ত্রী ঘটনাটি জানায়,আমি ডা. রুজিনার কাছে গেলে প্রতিষ্ঠানটির ম্যানেজার সিকদার ফারুক আহমেদ,জাহিদ ও কর্মরত কর্মচারী সবাই মিলে আমাদের সাথে অসৎ আচরণ ও খারাপ ভাষা ব্যবহার করেন। পড়ে প্রাইম হাসপাতাল এন্ড ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টার থেকে গুরুতর অবস্থায় আমার স্ত্রী কে রাজধানী শহীদ সোহরাওয়ার্দী কলেজ হাসপাতালে ভর্তি করি, পরে ডেলটা হেলথ কেয়ারে চিকিৎসা নিয়ে থাকি

তিনি আরো জানায়, ডা.রুজিনার দায়িত্বে অযত্নে অবহেলায় আজ আমার স্ত্রী’ ও নবজাতক শিশু NICU ভর্তি করি,আজ এগার দিন যাবৎ মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। এ বিষয়ে গত ৩ নভেম্বর স্ব-শরীরে গজারিয়া থানায় উপস্থিত হয়ে,প্রাইম হাসপাতাল এন্ড ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টার, ডা.রুজিনা এবং প্রতিষ্ঠান’টির ম্যানেজার সিকদার ফারুক আহমেদ ও জাহিদ গং এর বিরুদ্ধে অভিযোগ দায়ের করি,এবিষয়ে ডা: রোজিনকে একাধিক বার ফোন করা সত্বে ও ফোনটি রিসিভ করেন নি,।

খোজ খবর নিয়ে দেখা যায় ঐদিন এনেসথেশিয়া প্রশিক্ষন ডাক্তার উপস্থিত ছিলেন না? । সিভিল সার্জেন্ট অফিসার,হাবিবুর রহমান জানান,এনেসথেশিয়া রোগীকে যে পুশ করিয়েছেন সে দক্ষ্য না অদক্ষ অভিযোগ পেলে পরিদর্শন করলেই বুজা যাবে প্রাইম হাসপাতাল এন্ড ডিজিটাল ডায়াগনষ্টিক সেন্টার বৈধ না অবৈধ। আজ গজারিয়া উপজেলা মাসিক সভায়, এবিষয়ে ব্যাপক আলোচনা রেখেছেন সংসদ সদস্য এড ভোকেট মিণাল কান্তি দাস,মুক্তিযোদ্ধ বিষয়ক সম্পাদক ।

এসময় উপস্থিত ছিলেন, নিবার্হী অফিসার সাইফুল ইসলাম,গজারিয়া উপজেলা,জনাব রেফাতউল্লাহ খান,(তোতা)গজারিয়া পরিষদ।প্রস ক্লাবের সভা প্রতি,মোহাম্মদ জসিমউদ্দিন সহসভা পতি আমিরুল ইসলাম নয়ন, বিজয় টিভি,সাধারন সম্পদক মহিউদ্দিন আহমেদ, দৈনিক সমকাল,ও বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সরকারী কর্মচারীবৃন্দ।

এব্যাপারে গজারিয়া থানা অফিসার ইনর্চাজ(ওসি) হারুন অর রশিদ জানান,অভিযোগ পেয়েছি,তদন্ত সাপেক্ষে প্রায়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলেছেন কিন্তু এখন পযর্ন্ত কোন ধরনের ব্যবস্থা নেয়া হয় নি।

ক্রাইম ভিশন