কর বাহাদুর খেতাব পেলো না’গঞ্জের মাসুম ও মুন্সীগঞ্জের মজিবুর

সর্বোচ্চ ও দীর্ঘ সময়ে আয়কর প্রদান করে জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার জন্য নারায়ণগঞ্জ জেলা থেকে কর বাহাদুর পরিবার মনোনীত হয়েছেন মো. জসিম উদ্দিন মাসুম ও তার পরিবার। মুন্সীগঞ্জ জেলা থেকে কর বাহাদুর পরিবার মনোনীত হয়েছেন মো. মজিবুর রহমান ও তার পরিবার।

এছাড়া নারায়ণগঞ্জ সিটি করপোরেশন, নারায়ণগঞ্জ জেলা ও মুন্সীগঞ্জ জেলার ২১ জন করদাতাকে সম্মাননা ও সনদপত্র প্রদান করেছে নারায়ণগঞ্জ কর অঞ্চল। এদের মধ্যে সর্বোচ্চ আয়কর দাতা ৯ জন, সর্বোচ্চ আয়কর দাতা নারী ৩ জন, তরুণ করদাতা (৪০ বছরের নিচে) ৩ জন ও দীর্ঘ সময় করদাতা ৬ জন।

বুধবার বেলা সাড়ে ১২টায় নারায়ণগঞ্জ ক্লাবের কনভেনশন হলে ২০১৬-১৭ করবর্ষে ওইসব আয়কর দাতাদের হাতে সম্মাননা ক্রেস্ট ও সনদ তুলে দেন প্রধান অতিথি ঢাকা বিভাগীয় কমিশনার এম বজলুল করিম চৌধুরী।

নারায়ণগঞ্জ কর অঞ্চল কর কমিশনার মো. রেজাউল করিম চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- ঢাকা (দক্ষিণ) এর কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটর কমিশনার কাজী মোস্তাফিজুর রহমান, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বি মিয়া, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি এর সভাপতি খালেদ হায়দার খান কাজলসহ আরো অনেকে।

এছাড়া সম্মাননা প্রাপ্ত করদাতাদের মধ্য থেকে মো. নজরুল ইসলাম, নাসরিন ওসমান, ফজলে শামীম এহসান, অ্যাডভোকেট মো. রুহুল আমিন বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্যে এম বজলুল করিম বলেন, ‘দেশের উন্নয়ন অব্যাহত রাখার জন্য আরো বেশি আয়কর প্রদান করা আমাদের নৈতিক দায়িত্ব। দেশকে এগিয়ে নিয়ে যেতে চাইলে ও সম্মানজনক জায়গায় দেখতে চাইলে নিয়মিত আয়কর পরিশোধ করুন।’

আয়কর বিভাগের কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘বন্ধুত্বপূর্ণ পরিবেশে আয়কর দিতে চায় অনেকেই। কিন্তু পরিবেশের অভাবে অনেকে দিতে চায় না। এসব জায়গা গুলোতে আমাদের আরো কাজ করতে হবে। আয়কর প্রদানে সবাইকে আগ্রহী করে তুলতে হবে।’

নারীদের আয়কর পরিশোধের আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘নারীরা পিছিয়ে থাকলে কোনো দেশ এগিয়ে যেতে পারে না। তাই আমাদের দেশের নারীদের এগিয়ে দিতে হবে। তবেই আমাদের দেশ এগিয়ে যাবে। নারীরাও আয়কর পরিশোধ করবেন।’

তিনি আরো বলেন, ‘তরুণদের মধ্যে আয়কর প্রদানে আগ্রহ বেশি। তারাই পারবে দেশকে এগিয়ে নিতে। তাই আমরা যারা কর দিচ্ছি তারা অন্যদের উৎসাহী করবো। দেশের সফলতার জন্য সকলের প্রচেষ্টার প্রয়োজন আছে।

পরিবর্তন