মুন্সীগঞ্জের ব্র্যান্ডিং পণ্য আলুকে চিহ্নিতকরণ সভা

ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে মুন্সীগঞ্জে ই-সেবা অবহিতকরণ সভা অনুষ্ঠিত
মোজাম্মেল হোসেন সজল: প্রধানমন্ত্রীরকার্যালয়ের একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রামের আওতায় ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে ই-সেবা সম্পর্কে জনগণকে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা তথ্য অফিসের আয়োজনে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় সোমবার দুপুরে জেলা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। ইতিমধ্যে জেলার মূল কৃষি পণ্য আলুর লাগো তৈরি করা হয়েছে। এই সভায় সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে জেলা ব্র্যান্ডিং কৌশল ও কর্মপরিকল্পনা নিয়ে আলোচনা হয়।

প্রেস ব্রিফিংয়ে বক্তারা বলেন, জেলা ব্র্যান্ডিংয়ের মাধ্যমে জেলার অর্থনৈতিক প্রবৃদ্ধিতে গতি সঞ্চার করেন। এছাড়া পর্যটন শিল্পের বিকাশ, জেলার ইতিহাস-ঐতিহ্য, জেলার ভৌগোলিক নির্দেশক পণ্য সনাক্তকরণ এবং তার স্বত্ব সংরক্ষণ ও নিবন্ধনে সহায়তা প্রদানে সাংবাদিকদের সহায়তা প্রয়োজন। পণ্য হিসেবে জেলার প্রধান অর্থকরী ফসল আলুকে বেছে নেয়া হয়েছে।

জেলা প্রশাসক সায়লা ফারজানার সভাপতিত্বে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক, শিক্ষা ও আইসিটি) এইচ এম রকীব হায়দার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাাজস্ব) হারুন-অর-রশীদ, জেলা তথ্য কর্মকর্তা মনির হোসেন, মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জল, সাধারণ সম্পাদক ভবতোষ চৌধুরী নুপুর ও সাবেক সাধারণ সম্পাদক মোজাম্মেল হোসেন সজল প্রমুখ।