চারণ সাংবাদিক সফিউদ্দিন আহম্মেদের মৃত্যুবার্ষিকীতে স্মরণসভা

মোজাম্মেল হোসেন সজল: মুন্সীগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি, চারণ সাংবাদিক ও ভাষা সৈনিক সফিউদ্দিন আহম্মেদ-এর মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। রোববার রাত ৯ টায় মুন্সীগঞ্জ প্রেস ক্লাবের সফিউদ্দিন মিলনায়তনে মফস্বল সাংবাদিকতার পথিকৃত, ভাষা সৈনিক সফিউদ্দিন আহম্মেদের অষ্টম মৃত্যুবার্ষিকী পালন করা হয়।

মুন্সীগঞ্জ প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি বাছির উদ্দিন জুয়েলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ভবতোষ চৌধুরী নুপুরের সঞ্চালনায় স্মরণসভা বক্তব্য রাখেন, প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক সভ্যতার আলো পত্রিকার সম্পাদক মীর নাসির উদ্দিন উজ্জ্বল, সাবেক সাধারণ সাধারণ সম্পাদক মোজাম্মেল হোসেন সজল।

এছাড়াও অন্যানদের মাঝে বক্তব্য রাখেন, প্রবীণ সাংবাদিক শেখ আলী আকবর, মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি অ্যাডভোকেট সুজন হায়দার জনি, দপ্তর সম্পাদক মাসুদুর রহমান, প্রচার সম্পাদক সাইফুর রহমান টিটু, ক্রীড়া সম্পাদক শিহাবুল হাসান, কার্যকরী সদস্য আব্দুস সালাম, মাসুদ রানা, দৈনিক আজকালের খবর পত্রিকার জেলা প্রতিনিধি ও কালের ছবির সভাপতি আনমনা আনোয়ার, শেখ মো. শিমুল, নাদিম মাহামুদ, আবু হানিফ রানা প্রমুখ।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক মঈনউদ্দিন সুমন, আইসিটি সম্পাদক তানজিল হাসান, বাংলাদেশ বেতারের জেলা প্রতিনিধি নজরুল ইসলাম ছোটন, নূরুন্নবী মুন্না, বাংলা নিউজের জেলা প্রতিনিধি সাজ্জাদ হোসাইন, মো.কায়সার হামিদ। ফটোসাংবাদিক মো. ছানি, সুমিত সুমন, মহসিন পাঠান, রাজীব বাবু, মো. তানজিল।

২০০৯ সালের এই দিনে তিনি ৮৭ বছর বয়সে সাংবাদিক সফিউদ্দিন ইন্তেকাল করেন। ১৯৩৫ সালে সাংবাদিকতা শুরু করে সর্বশেষ তিনি দৈনিক বাংলার মুন্সীগঞ্জ প্রতিনিধি ছিলেন। এর আগে দেশের বিভিন্ন জাতীয় দৈনিক, রেডিও এবং বার্তা সংস্থায় কাজ করেছেন। তিনি স্থানীয় সাপ্তাহিক বিক্রমপুর বার্তার প্রকাশক ও সম্পাদকের দায়িত্ব পালন করেছেন দীর্ঘদিন। তৃণমূল পর্যায়ে সংবাদের খোঁজে ব্যাগ কাঁধে ফেলে ঘুরে বেড়ানো সফিউদ্দিন আহম্মেদ বাংলাদেশ সাংবাদিক সমিতির অন্যতম প্রতিষ্ঠাতা। তিনি মুন্সীগঞ্জ প্রেস ক্লাবেরও প্রতিষ্ঠাতা সভাপতির দায়িত্ব পালন করেন।