ইউপি মেম্বারের বিরুদ্ধে বন বিভাগের গাছ কেটে বাড়ি নির্মাণের অভিযোগ

আল মাসুদঃ মুন্সীগঞ্জ টঙ্গীবাড়ি উপজেলার পাচগাঁও ইউনিয়নে বন বিভাগের সরকারি গাছ কেটে ৩নং ওয়ার্ডের প্রাক্তন মেম্বার হালিম শেখ ও তার পুত্র সজীব মোল্লা বাড়ি তৈরি করছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, উপজেলার পাচগাঁও ইউনিয়নের সাতুল্লায় সরকারি রাস্তার জায়গা থেকে বেআইনিভাবে বড় বড় ২টি গাছ কেটে ৬টি গাছ দখল করে বাড়ি তৈরি করছেন তারা।

স্থানীয় সূত্রে জানা যায়, মাস দেড়েক আগে বন বিভাগের সরকারি ৮টি গাছের মধ্যে ২টি বড় বড় গাছ কেটে মাটি দিয়ে ঢেকে গাছ নিয়ে যায়। ৮টির মধ্যে ৬টি গাছ এখন দেওয়ালের ভিতরে রেখে বাড়ি নির্মাণের কাজ চালাচ্ছেন তিনি। এলাকার প্রভাবশালী হওয়া কেউ তাদের কিছু বলতে পারেছে না।

অভিযোগকারী উপজেলা ছাত্রলীগ প্রচার সম্পাদক মো. সজীব মোল্লা’র সাথে ফোনে কথা হলে তিনি জানান, উপজেলার সিদ্দেশ্বরী বাজার থেকে হাসাইল বাজার পর্যন্ত রাস্তার দুই পাশের সবগুলো গাছ তাদের নামে লীজ নেওয়া হয়েছে বলে জানান। তবে কার কাছ থেকে নেওয়া হয়েছে জানতে চাইলে, সে এ ব্যাপারে আমাকে কিছু বলবে না বলে দ্বিমত করেন।

প্রাক্তন পাচগাঁও ৩নং ওর্য়াড মেম্বর হালিম শেখ বলেন, এই গাছ আমার জায়গার ভিতরে পড়েছে। নিজের জায়গার গাছ কাটতে আবার কার অনুমতি লাগবে!

উপজেলা বন বিভাগের উপ-কর্মকর্তা মো. হুমায়ুন কবির খান বলেন, বন বিভাগের গাছ কারো নামে লিজ দেওয়া হয়নি। যদি কেউ সরকারি গাছ আত্মসাতের চেষ্টা করে, তাহলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বিডিমরর্নিং