আমেরিকায় আসার সাড়ে ৩ মাসের মধ্যেই লাশ হয়ে ফিরছেন রিফাত

স্বপ্নের দেশ আমেরিকায় আসার সাড়ে ৩ মাসের মধ্যেই মর্মান্তিক দুর্ঘটনায় নিহত হলেন বাংলাদেশী আবু সুফিয়ান মল্লিক রিফাত (২৩)। মুন্সিগঞ্জ জেলার টঙ্গিবাড়ি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আবু বকর মল্লিকের পুত্র রিফাত কাজ করতেন বিশ্বের রাজধানী হিসেবে খ্যাত ম্যানহাটানের একটি রেস্টুরেন্টে। রেস্টুরেন্টের খাবার গ্রাহকের বাসায় পৌঁছে দিতে সাইকেল চালিয়ে যাবার সময় দু’সপ্তাহ আগে দুর্ঘটনায় পতিত হন।

গুরুতরভাবে আহত অবস্থায় তাকে ভর্তি করা হয়েছিল মাউন্ট সিনাই হাসপাতালে। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় ১৮ অক্টোবর বুধবার ভোর ৪টায় শেষ নি:শ্বাস ত্যাগ করেন যুক্তরাষ্ট্রস্থ মুন্সীগঞ্জ-বিক্রমপুর এসোসিয়েশনের সভাপতি শাহাদৎ হোসেন এনআরবি নিউজকে আরো জানান, রিফাত ইমিগ্র্যান্ট হয়ে চলতি বছরের ১২ জুলাই যুক্তরাষ্ট্র এসেছিলেন। তার এক বোন কানাডায় বসবাস করেন। আর বাবা-মা ও অন্য এক ভাই ও বোন নিউইয়র্কে বসবাস করছেন। যুক্তরাষ্ট্রে আসার আগে রিফাত ঢাকায় ব্র্যাক ইউনিভার্সিটি থেকে ব্যবসা প্রশাসনে গ্র্যাজুয়েশন করেন। ২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত ব্র্যাক ইউনিভার্সিটির কালচারাল ক্লাবের সেক্রেটারি ছাড়াও বিভিন্ন সামাজিক কর্মকান্ডে জড়িত ছিলেন।

রিফাত-এর মরদেহ বাংলাদেশে তার গ্রামের বাড়ীতে দাফন করা হবে। এজন্য রিফাতের মা, বাবা এবং বড় বোন ১৯ অক্টোবর বৃহস্পতিবার রাতের ফ্লাইটে বাংলাদেশে রওয়ানা দিয়েছেন। শাহাদৎ উল্লেখ করেন, নিউইয়র্ক সময় শুক্রবার বাদ জুমআর রিফাতের জানাযা অনুষ্ঠিত হবে জ্যামাইকা মুসলিম সেন্টারে এবং রাতের ফ্লাইটে তার লাশ বাংলাদেশে পাঠানো হবে। মুন্সিগঞ্জ-বিক্রমপুর এসোসিয়েশনের পক্ষ থেকে লাশের জানাযাসহ অন্যান্য দায়িত্ব পালন করা হচ্ছে। রিফাতের অকাল মৃত্যুতে প্রবাসে শোকের ছায়া নেমে এসেছে।

এনআরবি নিউজ