গজারিয়ায় বৃদ্ধকে আটকে রেখে দলিলে টিপ সই!

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার বাউশিয়া ইউনিয়নের পুরান বাউশিয়া গ্রামের পঁচাশি বছরের এক বৃদ্ধকে আটকে রেখে জোর পূর্বক দলিলে টিপসই নিয়ে বৃদ্ধের প্রায় অর্ধ কোটি টাকা সমমূল্যের জমি দখলের চেষ্টা করছে স্থানীয় ভূমি দস্যু শফিক শিকদারের নেতৃত্বাধীন একটি প্রভাবশালী চক্র। এ ঘটনার প্রতিবাদ করায় বৃদ্ধের করায় বাড়ী আগুন দিয়ে পুড়িয়ে দেবার চেষ্টা করে প্রভাবশালী চক্রটি। এ ঘটনায় থানায় অভিযোগ দিলেও পুলিশের নীরব ভূমিকায় হতাশ পরিবারটি।

বৃদ্ধের ছেলে বাদল মিয়া বেপারী জানান, গত এক মাস আগে প্রতিবেশী ভূমি দস্যু শফিক শিকদার তার বাবা পঁচাশি বছরের বৃদ্ধ পিতা কালু মিয়া বেপারীকে আটকে রেখে জোর পূর্বক টিপ সই নিয়ে তার ১৭শতাংশ জমি লিখে নেন । ঘটনাটি জানাজানি হলে,তিনি বিষয়টি গ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গকে জানান। গ্রাম্য শালিসের মাধ্যমে বিষয়টি সমাধান করে দেবার আশ্বাস দেন স্থানীয় ইউপি সদস্য। তবে ঘটনার ১৫দিন অতিবাহিত হবার পরও অঞ্জাত কারণে চুপ ছিল তারা। বিষয়টি ফয়সালা করার জন্য গত শুক্রবার শফিক শিকদারকে চাপ দেন তিনি। এ ঘটনার পর শুক্রবার রাতে তার বসত ঘরে আগুন দেয় দুর্বৃত্তরা। এ সময় প্রতিবেশীদের সহয়তায় আগুন নিয়ন্ত্রণে আনা গেলও ঘরে থাকা মূল্যবান আসবাবপত্র সহ প্রায় লক্ষাধিক টাকার মালামাল আগুনে পুরে যায়। এ ঘটনার থানায় দুটি পৃথক অভিযোগ দেয়ার পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে গেলেও তাদের নীবর ভূমিকায় হতাশ পরিবারটি নিরাপত্তাহীনতায় ভুগছে। গত বছরও একই কায়দায় ভূমি দস্যু শফিক শিকদার কালু মিয়া বেপারীর কাছ থেকে ১.৫ শতক জায়গা হাতিয়ে নেন।

স্থানীয়রা জানান, ভূমি দস্যু শফিক শিকদারে নেতৃত্বে গড়ে উঠেছে প্রভাবশালী একটি ভূমি দস্যু চক্র।এই চক্রের বাকী দুই সদস্য আনোয়ার ও আমজাদ হোসেন। তাদের কাজই হল জোর পূর্বক মানুষের কাছ থেকে জায়গা লিখে নেওয়া এবং পরে স্থানীয় সন্ত্রাসীদের মাধ্যমে সে জায়গা দখল করা।

বিষয়টি স¤পর্কে গজারিয়া থানার অফিসার্স ইনচার্জ মো: হেদায়াতুল ইসলাম ভূঞা কাছে জানতে চাওয়া হলে বলেন, লিখিত অভিযোগ পাওয়ার পর পুলিশ সরজমিনে ঘটনাস্থল পরিদর্শন করে এসেছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

গজারিয়া নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *