সিরাজদিখানে ৪০ যাত্রী নিয়ে বাস খাদে নিহত ৩, আহত ১০

সিরাজদিখান উপজেলার রশুনিয়ায় বুধবার বিকালে ৪০ যাত্রী নিয়ে বাস খাদে পরে বাসটির চালকসহ নিহত ও অপর ১০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে একজনকে মূমুষূ অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। নিহতরা হচ্ছে যাত্রী সালমা বেগম (৩৫) ও গীতা পাল (৬০) এবং বাসটির চালক স্বপন মিয়া (৩৫)। নিহতদের লাশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হয়েছে।

ফায়ার সার্ভিস কর্মীদের বরাত দিয়ে সিরাজদিখান থানার ওসি আবুল কালাম জানিয়েছেন, ডুবে যাওয়া বাসটিতে আর কোন লোক নেই।

সিনিয়র সহকারী পুলিশ সুপার কাজী মাসকুদা লিমা জানান, এসএস পরিবহনের যাত্রীবাহী বাসটি ঢাকা থেকে টঙ্গীবাড়ি উপজেলার বেতকায় যাচ্ছিল। দ্রুতগতিতে বাসটি চলার সময় নিয়ন্ত্রণ হারিয়ে পাশের খাদে পড়ে কাত হয়ে ডুবে যায়। তাৎক্ষনিক আসপাশের লোকজন বাসযাত্রীদের উদ্ধার করে। পরে পুলিশ ও ফায়ার সার্ভিস এসে উদ্ধার কাজ চলায়। স্থানীয় লোকজন গুরুতর অবস্থায় চারজনকে বাসরে ভেতর থেকে বের করে সিরাজদিখান উপজেলার ইছাপুরাস্থ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

চিকিৎসক তিনজকে মৃতু ঘোষণা করেন। আরেকজনকে ঢাকায় পাঠান। বাকী আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে। তিনটি ভ্যেকু দিয়ে ডুবে যাওয়া বাসটি পুকুর থেকে উঠানোর চেষ্টা চলছিল। এই কারণে সিরাজদিখান-নিমতলী সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে।

জনকন্ঠ