সাংবাদিকের ওপর হামলা: আসামির জামিন নামঞ্জুর

মুন্সীগঞ্জ শহরের মানিকপুর এলাকার দৈনিক জনকণ্ঠের স্টাফ রিপোর্টার মীর নাসিরউদ্দিন উজ্জ্বলের ওপর সন্ত্রাসী হামলার মামলার মূল আসামি সজলের জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠিয়েছে আদালত। আজ বুধবার মামলার মূল আসামি সজল মুন্সীগঞ্জ সদর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। এতে আদালতের বিচারক আবেদন নামঞ্জুর করে আসামি সজলকে জেলহাজতে পাঠায়। আসামি সজলকে বিকালে মুন্সীগঞ্জ জেলহাজতে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন কোর্ট পরিদর্শক মো. হারুন অর রশীদ।

আদালত সূত্র জানায়, গত ৩০ জুলাই রাতে শহরের মানিকপুর এলাকার ফ্ল্যাট বাসায় হামলা চালিয়ে দৈনিক জনকণ্ঠের মুন্সীগঞ্জের স্টাফ রিপোর্টার মীর নাসিরউদ্দিন উজ্জ্বলকে রক্তাক্ত জখম করে সন্ত্রাসীরা। আর এ হামলার নেতৃত্ব দেয় সদরের মোল্লাকন্দি ইউনিয়নের মাকহাটী গ্রামের মো. শাহজাহান মিয়ার ছেলে ও শহরের চিহ্নিত সন্ত্রাসী সজল। এ ঘটনায় সাংবাদিক উজ্জ্বল বাদী হয়ে সাতজনের নাম উল্লেখসহ অজ্ঞাত পরিচয় আরও ৪ থেকে ৫ জনকে আসামি করে সদর থানায় মামলা করেন।

এরপর পুলিশ মামলার আসামি রোখসানা বেগমসহ দুইজনকে গ্রেফতার করে। এছাড়া বাচ্চু, সাহা, উজ্জ্বল নামে অপর আসামি ঈদুল আযহার আগে আদালত থেকে জামিনে বের হন। কিন্তু মূল হামলাকারী সজল ও তার একাধিক সহযোগী দুই মাসের বেশি সময় আত্মগোপনে চলে যায়। এর মধ্যে ঘটনার মূল হামলাকারী সজল বুধবার আদালতে আত্মসমর্পন করে জামিন আবেদন করেন।

সদর থানা পুলিশ জানায়, সজলের বাড়ি চরাঞ্চলে হলে শহরে বসবাস করায় গত কয়েক বছরে তার হামলার শিকার হয়ে একাধিক ব্যক্তি ছুরিকাহতসহ রক্তাক্ত জখম হয়েছে। সন্ত্রাসী কর্মকাণ্ড, চাদাঁবাজিসহ নানা অপকর্মের সঙ্গে জড়িত এই সজল শহরে চৌরা সজল হিসেবেই পরিচিত।

ইত্তেফাক