মহাকালীতে জমি নিয়ে বিরোধে বসতঘর ভাঙচুর-লুটপাট

মুন্সীগঞ্জ সদরের মহাকালী ইউনিয়নে জমি নিয়ে বিরোধের জেরে বসতঘর ভাঙচুর, গাছ কেটে ফেলাসহ ৩০ বান টিন লুট করার অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার দুপুরে উকিলপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

এ হামলার ঘটনার তদন্ত শেষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে পুলিশ জানিয়েছে।

গ্রামের পঞ্চায়েত কমিটির সভাপতি নাসির উদ্দিন জানান, আনোয়ার হোসেন ও টিটু সরদার গংদের জমি সংক্রান্ত বিরোধ নিয়ে একাধিকবার সালিশ বৈঠকে মীমাংসার চেষ্টা করা হয়। কিন্তুু এরপরও বিরোধ অব্যাহত থাকায় মঙ্গলবার হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত আনোয়ার হোসেন জানান, মঙ্গলবার দুপুর ১২টার দিকে প্রতিপক্ষ টিটু সরদার ভাড়াটে সন্ত্রাসী বাহিনী নিয়ে তার বসতবাড়িতে হামলা চালান। এ সময় ধারালো অস্ত্র দিয়ে বসতঘরের টিন ও রোপন করা ফলের গাছগাছালি কুপিয়ে কেটে ফেলা হয়। এছাড়া হামলাকারীরা বাড়ি নির্মাণের জন্য রাখা ৩০ বান টিন লুট করে নিয়ে যায় ও সিমেন্টের তৈরি খুঁটি ভেঙ্গে ফেলে।

তিনি আরও জানান, সোমবার রাতে টিটুসহ কয়েকজন বাড়িতে এসে ফাঁকা গুলিবর্ষণ করে আমাকে হত্যার হুমকি দিয়ে গেছে।

এ প্রসঙ্গে টিটু সরদারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। তবে টিটুর চাচা হোসেন সরদার জানান, আনোয়ার ক্রয় করা সম্পত্তিতেই বসতঘর নির্মাণ করেছে। সম্পত্তি সংক্রান্ত নিয়ে এর আগে টিটু তাকেসহ স্বজনদেরও মারধর করেছে।

এ প্রসঙ্গে সদর থানার পরিদর্শক তদন্ত মঞ্জুর মোর্শেদ জানান, পূর্ব বিরোধের জেরে মঙ্গলবার ভাঙচুরের ঘটনা ঘটেছে। তদন্ত শেষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ঢাকাটাইমস