শ্রীনগরে মসজিদ কমিটি নিয়ে উত্তেজনা : পক্ষে বিপক্ষে জামাই শ্বশুড়

আরিফ হোসেন: শ্রীনগরে মসজিদ পরিচালনা কমিটি গঠনকে কেন্দ্র করে দুই গ্রুপে উত্তেজনা বিরাজ করছে। উপজেলার কুকুটিয়া ইউনিয়নের টুনিয়ামান্দ্রা গ্রামের মসজিদ কমিটির গঠন নিয়ে বেশ কিছুদিন ধরে বিরোধ দেখা দেওয়ার পর এখন দুই গ্রুপই মুখমুখি অবস্থান নিয়েছে। পক্ষে বিপক্ষে অবস্থান নিয়েছে জামাই-শশুড়। দুই গ্রুপই স্থানীয় ইউপি চেয়ারম্যানের কাছে পাল্টা-পাল্টি কমিটির সদস্যদের নামের তালিকা জমা দিয়েছে।

স্থানীয় সূএে জানাযায়, ওই এলাকার মসজিদ পরিচালনা কমিটির সভাপতি পদে আলহাজ¦ আবুল খান ও সাধারন সম্পাদক মোঃ মাছুম খান এর পক্ষে প্রস্তাব রাখেন মোঃ জাহাঙ্গীর আলম খান। অপর গ্রুপের পক্ষে সভাপতি পদে মোঃ লুৎফর খান ও সাধারন সম্পাদক ডাঃ আওলাদ হোসেনের পক্ষে প্রস্তাব রাখেন মোঃ টিটু খান। দুই গ্রুপের প্রস্তাবকারী জাহাঙ্গীর খান ও টিটু খান সম্পর্কে জামাই-শশুড়।

টুনিয়ামান্দ্রা মাদ্রাসা প্রতিষ্ঠাতা আলহাজ¦ মোঃ রফিক খান জানান গ্রামের মসজিদ কমিটি গঠন নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। ধর্মীয় প্রতিষ্ঠান নিয়ে ব্যবসা ও রাজনীতি করা ঠিক নয়। বিতর্কিত কোন ব্যক্তি মসজিদ কমিটিতে থাকুক তা এলাকাবাসী চায় না। এছাড়া মসজিদ কমিটির বিষয়ে গ্রহন যোগ্য সমাধান না হলে এলাকায় যে কোন সময় উভয় পক্ষের লোকজন সংঘর্ষে জেিয় যেতে পারে।

এক পক্ষের সভাপতি প্রার্থী আলহাজ্ব আবুল খান জানান, আমি ৩ বছর ওই মসজিদের সভাপতি থেকে চাপের মুখে দায়িত্ব ছাড়তে বাধ্য হয়েছি। এখন সামাজের লোকজন মসজিদের সার্থে যে সিদ্ধান্ত নেয় তা -ই আমি মেনে নেব।

অপর গ্রুপের সভাপতি প্রার্থী লুৎফর খান জানান, আমি ঢাকায় থাকি। আমার নাম প্রস্তাব করা হয়েছে বলে শুনেছি। এনিয়ে গ্রুপিংয়ের বিষয়টি তিনি স্বীকার করেন।

এ বিষয়ে কুকুটিয়া ইউপি চেয়ারম্যান আলহাজ¦ বাবুল হোসেন বাবু জানান টুনিয়ামান্দ্রা জামে মসজিদের কমিটির বিষয়ে উভয় পক্ষকে শান্ত থাকতে বলা হয়েছে। বিষয়টি সমাধানে উভয় পক্ষকে নিয়ে বসা হবে ।