মুন্সিগঞ্জ – বিক্রমপুর সোসাইটি জাপান’র ঈদ পুনর্মিলনী ২০১৭

সম্ভাব্য দুর্যোগ পূর্ণ আবহাওয়ার মোকাবেলার আশঙ্কা সত্বেও মুন্সিগঞ্জ – বিক্রমপুর সোসাইটি জাপান এর ঈদ পুনর্মিলনী আয়োজন ঈদ আনন্দ অনুষ্ঠানটি ব্যাপক অংশগ্রহন এবং আনন্দ ঘন পরিবেশে উদযাপিত হয়েছে। এই উপলক্ষে প্রবাসীদের মিলন মেলা বসেছিল টোকিও’র অদূরে সাইতামা কেন এর মিসাতো সিটির মিসাতো পার্কটিতে ২৪ আগস্ট রোববার টোকিও এবং এর আশে পাশের জেলা গুলি থেকে প্রবাসীরা ছুটে গিয়েছিলেন ঈদ আনন্দ অনুষ্ঠানে ।

গত বছর ১৮ সেপ্টেম্বর একই স্থানে আয়োজনটি হয়েছিল। এই বছরও ১৭ সেপ্টেম্বর হওয়ার কথা থাকলেও জাপানে টাইফুন ১৮ নাম্বার আঘাত হানার কথা থাকলে প্রবাসীদের অংশগ্রহন করার লক্ষ্যে আয়োজক সংগঠন তা এক সপ্তাহ পিছিয়ে দেয় মূলত ঈদ আনন্দ অনুষ্ঠানটি কোরবানির মাংসে আপ্যায়নের কথা থাকলেও সাম্প্রদায়ীক সম্প্রীতির অনন্য নজির বাংলাদেশে ভিন্ন সম্প্রদায়ে বিশ্বাসী দের জন্য খাবারে বিচিত্রতা রাখা হয়। মুন্সিগঞ্জ – বিক্রমপুর সোসাইটি জাপান এর সভাপতি বাদল চাকলাদার সবাইকে স্বাগত ও ধন্যবাদ জানিয়ে সংক্ষিপ্ত শুভেচ্ছা বক্তব্য রেখে ঈদ আনন্দ আয়োজনের শুভ সূচনা করেন।

মধ্যাহ্ন ভোজ শেষে শুরু হয় বিনোদন মূলক আয়োজন। প্রথমেই শিশুদের বিস্কুট দৌড় প্রতিযোগিতা। এই পর্বে প্রায় অর্ধ শত শিশু অংশ নিয়ে থাকে। বিজয়ী প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় ছাড়াও অংশ নেয়া সব শিশুকেই উৎসাহ পুরস্কারে পুরস্কৃত করা হয়। এরপর শুরু হয় মহিলাদের মেধাভিত্তিক প্রশ্ন-উত্তর পর্ব খেলা। খেলাটি সকলেই উপভোগ করে।

সবশেষে যথারীতি বিংগ গেইম। সব বয়সের খেলোয়াড়রা তাতে অংশ নিয়ে থাকে। পরিচালনায় ছিলেন কামরুল আহসান জুয়েল। তাঁকে সহযুগিতা করেন এমডি এস ইসলাম নান্নু এবং শেখ নজরুল ইসলাম রনি, বিনোদনমূলক আয়োজনের পরিকল্পনা ও ব্যাবস্থাপনায় ছিলেন রাহমান মনি।

কমিউনিটি রিপোর্ট