মোল্লাকান্দিতে আ’লীগের দুই গ্রুপ ফের মুখোমুখি

কিছু দিন শান্ত থাকলেও আবারও উত্তপ্ত হয়ে উঠেছে মুন্সীগঞ্জ সদরের মোল্লাকান্দি ইউনিয়ন। গত তিন দিন ধরে আওয়ামী লীগ সমর্থিত বিবদমান দু’পক্ষের নেতাকর্মীদের মধ্যে হামলা-পাল্কল্টা হামলা ও ককটেল বিস্টেম্ফারণের ঘটনা ঘটছে। সর্বশেষ গত শনিবার রাতে ইউনিয়নের কংসপুরা ও চরডুমুরিয়া গ্রামে হামলা-পাল্কল্টা হামলা ও একাধিক ককটেল বিস্টেম্ফারণের ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে রাতেই পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে ও বিস্টেম্ফারিত ককটেলের আলামত সংগ্রহ করে।

মোল্লাকান্দি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মহসিনা হক কল্পনা ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ফরহাদ খান এবং সাবেক ইউপি চেয়ারম্যান রিপন হোসেন পাটোয়ারী ও ইউনয়ন আওয়ামী লীগ সাধারণ সল্ফপাদক আজাহার মোল্লার নেতৃত্বে দুটি পক্ষ দীর্ঘদিন ধরে মুখোমুখি অবস্থানে রয়েছে। বিবদমান দু’পক্ষের নেতা-কর্মী ও সমর্থকদের মধ্যে হামলা-পাল্কল্টা হামলার ঘটনা ঘটেই চলেছে। এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে পূর্ববিরোধ ও মাদক বেচাকেনা নিয়ে দু’পক্ষের মধ্যে দ্বন্দ্বের সূত্রপাত বলে পুলিশ ও গ্রামবাসী জানিয়েছেন।

স্থানীয়রা জানান, ইউপি চেয়ারম্যান মহসিনা হক কল্পনা সমর্থিত নেতাকর্মীরা মোল্লাকান্দি ইউনিয়নের বিভিম্ন গ্রামে ইয়াবাসহ মাদকের ব্যবসা চালিয়ে যাওয়ায় বর্তমানে যুবসমাজ বিপথগামী হয়ে পড়েছে। শনিবার রাতে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সল্ফপাদক আজাহার মোল্লা মাদক ব্যবসার সঙ্গে জড়িত কয়েক যুবককে মাদক বিক্রি করতে নিষেধ করেন।

আওয়ামী লীগ নেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান রিপন হোসেন পাটোয়ারী জানান, মাদক বিক্রিতে বাধা দেওয়ায় মাদক বিক্রেতা এবং তাদের সহযোগী জাহাঙ্গীর সরকারসহ সন্ত্রাসীরা চরডুমুরিয়া ও কংসপুরা গ্রামে গিয়ে একাধিক ককটেল বিস্টেম্ফারণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করে।

স্থানীয় যুবলীগ নেতা জাহাঙ্গীর সরকার বলেন, তিন দিন ধরেই মোল্লাকান্দি ইউনিয়নের কংসপুরা গ্রামে উত্তেজনা বিরাজ করছে। শনিবার রাতে আজাহার মোল্লা ইউপি চেয়ারম্যান মহসিনা হক কল্পনার সমর্থক এক যুবককে মারধর করেন। এর জের ধরেই বেশ কয়েকটি ককটেল বিস্টেম্ফারণ হয় বলে শুনেছি। দু’পক্ষের বিরোধের জের ধরেই প্রতিপক্ষ তার নাম জড়ানোর চেষ্টা করছে।

সদর থানার ওসি (তদন্ত) মো. মঞ্জুর মোর্শেদ জানান, বিবদমান দু’পক্ষের মধ্যে উত্তেজনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। কোনো পক্ষই থানায় অভিযোগ করেনি।

সমকাল