*আলোকিত সমাজের জন্য আলোকিত মানুষ চাই *

মুন্সিগণ্জ জেলার টংগীবারী উপজেলার পূর্ব-সোনারং মডেল এরিয়ায় গত শুক্রবার জুমআ নামাজ শেষে বৃক্ষরোপন কর্ম সূচী পালন করা হয়। জাপান প্রবাসী মোহাম্মদ মেহেদী হাসান বেপারীর উদ্যোগে স্হানীয় তরুন যুবকদের নেতৃত্বে এবং এলাকার সর্ব স্তরের মানুষের অংশগ্রহনে এই বৃক্ষরোপন কর্ম সূচী পালন করা হয়। পূর্ব সোনারং মডেল এরিয়ায় বসবাস কারী ১৫২জন পরিবারের মধ্যে গাছ বিতরন করা হয়।

শুক্রবার জুমআ নামাজ শেষে মসজিদে এলাকার সর্ব স্তরের মানুষের মঙ্গল কামনা করে দোয়া করা হয়। নামাজ শেষে স্হানীয় তরুনদের এমন ভালো কাজের উদ্যোগ কে স্বাগত জানানো হয়। প্রাকৃতিক ভারসাম্য রক্ষা এবং সবুজ বনায়নের জন্য গাছের বিকল্প নাই আজকের একটি গাছ আগামীদিনের বিপদের বন্ধু। গাছ লাগান পরিবেশ বাঁচান এই কর্ম সূচীর আওতায় আমাদের দেশের পরিবেশের সাথে মানান সই বেলজিয়াম জাতের কাঠ গাছ বিতরন করা হয়। এই কাঠ গাছ আমাদের দেশে দ্রুত বর্ধনশীল মজবুত উঁচু ও সরু গাছ বিশেষক্রিকেট খেলার ব্যাট তৈরী এবং দ্রুত বর্ধনশীল প্রজাতির গাছ। ইথানল উতৎপাদনের জন্য একটি জৈব বস্তুপণ্জু হিসাবে মহান সম্ভাবনা রয়েছে এই বেলজিয়াম গাছের।

পূর্ব-সোনারং মডেল এরিয়া নামের সংগঠন টি সমাজের তরুনদের নিয়ে গঠিত সম্পূর্ণ অরাজনৈতিক, অলাভজনক, স্বেচ্ছাসেবামূলক সংগঠন। বল্যবিবাহ নিরোধ, নিরক্ষরতা দূরীকরণ, ইভটিজিং প্রতিরোধ, মাদকমুক্ত এবং কুসংস্কার মুক্ত আলোকিত সমাজ গঠনে সহায়তা করাই পূর্ব-সোনারং মডেল এরিয়ার উদ্দেশ্য। এলাকার সর্বস্তরের মানুষদের নিয়ে তরুনদের উদ্যোগে সামনে বিভিন্ন উন্নয়ন মূলক আদর্শ সমাজ প্রতিষ্ঠা করার জন্য প্রদক্ষেপ গ্রহন করা হয়েছে।