শ্রীনগরে আওয়ামী লীগ নেতার অবৈধ গরুর হাট

আরিফ হোসেন: শ্রীনগরে বাৎসরিক হিসাবে হাট বাজার ইজারা নিয়ে উপজেলা আওয়ামী লীগের এক নেতার বিরুদ্ধে অবৈধ ভাবে গরুর হাট বসানোর অভিযোগ উঠেছে। সারা বছর গরু ছাগলের হাট না বসলেও মঙ্গলবার উপজেলার বাড়ৈখালী ইউনিয়নের শিবরামপুর হাটে গিয়ে দেখা যায় ঈদ উপলক্ষে গরু ছাগলের হাট বসানো হয়েছ। তা চলবে ঈদের আগের রাত পর্যন্ত।

অবৈধ হাট বসানোর বিষয়ে জানতে চাইলে শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলাম বলেন, একসনা হাটবাজার ইজারা নিয়ে গরু ছাগলের অস্থায়ী হাট বসানোর সুযোগ নেই। বিষয়টি গুরুত্বের সাথে দেখা হচ্ছে। শিবরামপুর হাট বাজারটি এবছর বাংলা সনের জন্য ৭ লাখ ৮৬ হাজার টাকায় ইজারা নেন উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি নাজিরুল ইসলাম চৌধুরী। হাটবাজারের একসনা ইজারা নিয়ে অস্থায়ী গরুর হাট কিভাবে বসালেন জানতে চাইলে ইজারাদার নাজিরুল ইসলাম জানান, এর নেতৃত্বে রয়েছেন জেলা পরিষদের সদস্য ইকবাল চেয়ারম্যান। অপনারা তার সাথে কথা বলেন জানিয়ে ফোন কেটে দেন।

স্থানীয়রা জানায়, সরকারের নিয়ম নীতির তোয়াক্কা না করে কয়েক বছর ধরে প্রশাসনের লোকজনকে ম্যানেজ করে শিবরামপুরে এভাবেই অবৈধ গরুর হাটটি বসানো হচ্ছে। ঈদের আগে প্রতিবছর পাঁচ দিনের এই হাটে কয়েক কোটি টাকার গরু ছাগল বেচা কেনা হলেও তা এখনো অস্থায়ী গরুর হাট হিসাবে তালিকা ভূক্ত হয়নি। ফলে সরকার প্রতিবছর মোটা অংকের রাজস্ব বঞ্চিত হচ্ছে।