চারুকলা শিক্ষার্থীর মুক্তির দাবিতে মুন্সীগঞ্জে প্রতিবাদ সমাবেশ

মোজাম্মেল হোসেন সজল: চারুকলার শিক্ষার্থী রাজীব শীলের মুক্তির দাবিতে ও ষড়যন্ত্রকারীদের শাস্তির দাবিতে মুন্সীগঞ্জের লেখক-শিল্পীরা প্রতিবাদ সমাবেশ করেছে। মঙ্গলবার বিকেল সাড়ে ৫টায় মুন্সীগঞ্জ শহরের মুক্তিযুদ্ধের ভাস্কর্য চত্বরে এই কর্মসূচি পালন করা হয়েছে। এতে বক্তব্য রাখেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির মুন্সীগঞ্জ জেলা শাখার সভাপতি শ.ম.কামাল হোসেন, সাধারণ সম্পাদক নারীনেত্রী হামিদা খাতুন, কবি যাকির সাইদ, হিরণ-কিরণ থিয়েটারের প্রতিষ্ঠাতা জাহাঙ্গীর আলম ঢালী, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সাব্বির হোসেন জাকির, আবৃত্তি শিল্পী হোসনে আরা ঝুমুর, কালেরছবির সভাপতি কবি আনোয়ার হোসেন আনু, শিল্পী জন মহম্মদ, কবি অনু ইসলাম, নাট্যকর্মী তুষার আহমেদ, অয়ন সাইদ, রিমন আহমেদ প্রমুখ।

বক্তারা নারায়ণগঞ্জের চারুকলার শিক্ষার্থী রাজীবের মুক্তি দাবি করে বলেন, রাজীব মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে অবস্থান নেয়ায় তাকে মিথ্যা মামলা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। তারা রাজীবের নি:শর্ত মুক্তি দাবি করে অপরাধীদের দ্রুত শাস্তি দাবি করেন।

উল্লেখ্য, গত রোববার (২৭ শে আগস্ট) সকালে রাজীব নামের এক চারুকলার ছাত্রের বিরুদ্ধে ৫ বছরের শিশুকে যৌন হয়রানির অভিযোগ আনেন শিশুটির মা। পরবর্তীতে একটি সংঘবদ্ধ চক্র রাজীবকে মারধর করে নারায়ণগঞ্জ সদর থানার পুলিশের কাছে হস্তান্তর করে।