ঢাকার বাইরের সাংবাদিকদের আন্দোলনে যেতে বললেন বুলবুল

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল বলেছেন, হলুদ সাংবাদিকতা মানে, না সাংবাদিকতা। যেটা সাংবাদিকতা না, সেটাই হলুদ সাংবাদিকতা। যারা অপসাংবাদিকতা করে, সেটা সাংবাদিকতা নয়।

বৃহস্পতিবার দুপুরে মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সংবাদকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

দৈনিক জনকণ্ঠ পত্রিকার মুন্সীগঞ্জের স্টাফ রিপোর্টার মীর নাসিরউদ্দিন উজ্জ্বলের ওপর হামলাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে আন্দোলন করার আহবান জানিয়ে সাংবাদিক নেতা মঞ্জুরুল আহসান বুলবুল বলেন, এই বিষয়ে আমরা ঢাকায় গিয়ে আইজিপি, স্বরাষ্ট্রমন্ত্রীসহ সংশিষ্টদের সঙ্গে কথা বলবো।

মঞ্জুরুল আহসান বুলবুল বলেন, ওয়েজ বোর্ড নিয়ে আন্দোলন শুরু করেছি। আগামী ওয়েজ বোর্ডে ঢাকার বাইরের সাংবাদিকদের সুযোগ-সুবিধা দেয়ার ব্যবস্থা করা হবে। ওয়েজ বোর্ডের প্রথম শর্ত হচ্ছে, চাকুরির আনুষ্ঠানিকতা বা নিয়োগপত্রের মাধ্যমে স্বীকৃতি পাওয়া এবং ওয়েজ বোর্ডের মর্যাদা পাওয়া। এ জন্য আমাদের সঙ্গে ঢাকার বাইরের সাংবাদিকদের আন্দোলনটা করা দরকার।

এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব ওমর ফারুক, মুন্সীগঞ্জ-বিক্রমপুর সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর খান বাবু, মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি রাসেল মাহমুদ, সহসভাপতি সুজন হায়দার জনি, সাধারণ সম্পাদক ভবতোষ চৌধুরী নুপুর, সাবেক সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জল, সাবেক সাধারণ সম্পাদক মোজাম্মেল হোসেন সজলসহ অন্যান্যরা।

এর আগে সন্ত্রাসী হামলার শিকার মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জলের বাড়িতে গিয়ে সাংবাদিক নেতাদ্বয় তার খোঁজ খবর নেন এবং মামলার আসামিদের দ্রুত গ্রেপ্তারের বিষয়ে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক, এডিসি রেভিনিউ মোহাম্মদ ফজলে আজিমের সঙ্গে সাক্ষাত করেন এবং মামলার তদন্তকারী কর্মকর্তা ও পুলিশ সুপারের সঙ্গে কথা বলেন।

পূর্ব পশ্চিম