প্রাথমিক ভাবে মুন্সীগঞ্জে ৩৫ জন চিকনগুনিয়া রোগী শনাক্ত

প্রাথমিক ভাবে মুন্সীগঞ্জে ৩৫ জন চিকনগুনিয়া রোগী শনাক্ত করা হয়েছে। এই দাবী করেছেন- জেলা সিভিল সার্জন ডা. ছিদ্দিকুর রহমান। তিনি জানিয়েছেন- মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসা নেওয়া ৩৫ জনকে চিকনগুনিয়া আক্রান্ত রোগী পাওয়া গেছে। তবে এরা কেউ-ই মুন্সীগঞ্জে আক্রান্ত হয়নি। এরা সবাই ঢাকা থেকে আক্রান্ত হয়ে মুন্সীগঞ্জে এসে চিকিৎসা নিয়েছে।

এক প্রশ্নের জবাবে সিভিল সার্জন জানান, সাধারণত: ১০২ থেকে ১০৩ ডিগ্রী সেলসিয়াস তাপমাত্রা, শরীরের বিভিন্ন জয়েন্টে ব্যাথা ও হাটতে কষ্ট হয়-এমন জ্বরে আক্রান্ত যারা, তারাই চিকনগুনিয়া রোগে আক্রান্ত বলে মনে করা হয়। এর সঙ্গে ভ্রমন বৃত্তান্ত জানা জরুরী। যেমন-মুন্সীগঞ্জে পাওয়া চিকনগুনিয়া রোগে আক্রান্ত হয়েছেন যারা, তারা সবাই ঢাকা থেকে আক্রান্ত হয়েছেন। মুন্সীগঞ্জে চিকনগুনিয়া আক্রান্ত হওয়ার কোন আশঙ্কা নেই। ঢাকায় বসবাস বা ভ্রমনকারীরা এই জ্বরে আক্রান্ত হচ্ছেন। বলা দরকরা যে, যদি কেউ চট্টগ্রাম ভ্রমনে গিয়ে জ্বরে আক্রান্ত হলে ধরে নিতে হবে, তিনি ম্যালেরিয়া জ্বরে আক্রান্ত।

এদিকে, চিকনগুনিয়া আক্রান্ত ৩৫ রোগীই মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন। তাদের প্রাথমিক ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে। এরা এখনও আশঙ্কামুক্ত।

বিডি২৪লাইভ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *