সিরাজদিখানে সাংবাদিকদের বিরুদ্ধে মানববন্ধন করেছে শিক্ষক ও শিক্ষার্থীরা

আব্দুল্লাহ আল মাসুদ: সিরাজদিখানে মিথ্যা সংবাদ প্রকাশ করার প্রতিবাদে সংবাদকর্মী ও অনলাইন সংবাদ পোর্টালের বিরুদ্ধে মানববন্ধন হয়েছে। শনিবার উপজেলার শেখরনগর স্কুল সংলগ্ন রাস্তায় রায়বাহাদুর শ্রীনাথ ইনস্টিটিটিউশ এর পরিচালনা পরিষদ, শিক্ষক ও শিক্ষার্থীরা সিরাজদিখানের দুইসাংবাদিকসহ ৩ জনের বিরুদ্ধে এ মানববন্ধন করে।একই সঙ্গে মিথ্যা সংবাদ প্রকাশের অভিযোগে একটি অনলাইন পোর্টালের রিরুদ্ধেও প্রতিবাদ জানানো হয়।

জানা যায়, গত ২ জুলাই বিডি জতীয় নিউজ২৪ ডট কম নামে একটি অনলাইনে মাহমুদুল হাসান (৩৮) ও আহসানউল্লাহ হাসান নামে দ্ইুজন সাংবাদিক স্কুলের পরিচালনা পরিষদ, প্রধান শিক্ষকের বিরুদ্ধে ‘সিরাজদিখানে বিশ্বনাথের শিক্ষা প্রতিষ্ঠান নিয়ে হরিলুট’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ করে। এবং সেই সংবাদটি গিয়াস নামে একজন তার ফেইসবুকে শেয়ার করলে প্রধান শিক্ষক বিশ্বনাথ তালুকদার বাদী হয়ে সিরাজদিখান থানায় ওই দুই সাংবাদিকসহ ৩ জনের নামে গত ১২ই জুলাই তথ্য প্রযুক্তি আইনে একটি মামলা করে।

শনিবার দুপুর দেড়টায় এই সংবাদটিকে মিথ্যা ও বানোয়াট সংবাদ দাবী করে মানববন্ধন কর্মসূচি পালন করে বিদ্যালয় পরিচালনা পরিষদ, শিক্ষক ও শিক্ষার্থীরা।

মানববন্ধনে স্কুল পরিচালনা পরিষদ সভাপতি আনোয়ার হোসেন বেলু বলেন,আমি চতুর্থ বারের মতন স্কুল পরিচালনা পর্ষদের সভাপতি হিসেবে আছি। স্কুলে লোটপাট ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে কোন সুনিদিস্ট অভিযোগ আমি পাইনি।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিশ্বনাথ তালুকদার বলেন, কিছু কুচত্রিুমহল আমার মানসম্মানকে ক্ষুন্ন করার জন্য উঠেপড়ে লেগেছে। উদ্দেশ্যপ্রণোদিত ভাবে আমাকে হেয় প্রতিপন্ন করার জন্য স্বার্থানেশী একটি মহল মিথ্যা সংবাদ প্রকাশ করেছে।

বিডিমরর্নিং