বেতকা ইউপি চেয়ারম্যান এর বিরুদ্ধে মানববন্ধনের প্রতিবাদে জিডি

টঙ্গীবাড়ীতে ভূমিহীনদের জমির মাটি কাটার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচীর বিরুদ্ধে বৃহস্পতিবার সন্ধায় থানায় সাধারণ ডায়রী করা হয়েছে। বিগত বেতকা ইউপি নির্বাচনে পরাজিত প্রার্থী শওকত আলী খান মুক্তার উপজেলার রায়পুড়া গ্রামের কতিপয় ভূমিহীন ও তার দলীয় লোকজন নিয়ে বৃহস্পতিবার সকালে উপজেলা কমপ্লেক্র ভবনের সামনে এ মানববন্ধন কর্মসূচী পালন করেন।

ওই মানববন্ধন কর্মসূচীতে মুক্তার খান জানান, বর্তমান বেতকা ইউনিয়ন চেয়ারম্যান আলম শিকদার বাচ্চু উপজেলার রায়পুড়া মৌজার ভূমিহীনদের মাটি বিক্রি করে মানবাধিকার লংঙ্ঘন করেছে আমরা এর তিব্র প্রতিবাদ জানাই। সরোজমিনে গিয়ে জানাগেছে, ওই এলাকার কতিপয় ভূমিদশ্যূ বিগত প্রায় ১ মাস আগে রাতের আধারে উপজেলার রায়পুড়া মৌজার ভূমিহীনদের মাটি কেটে বিক্রি করে।

কিন্তু বর্তমান চেয়ারম্যান আলম শিকদার বাচ্চু উক্ত মাটি বিক্রি করছে বলে এলাকায় প্রচার করে আসছিলো পরাজিত চেয়ারম্যান মুক্তার খান। পরে ওই এলাকার তার পক্ষিয় কতিপয় ভূমিহীনসহ তার দলীয় লোকজন নিয়ে বৃহস্পতিবার এই মানববন্ধন কর্মসূচী পালন করে মুক্তার খান।

পরে ওই মানববন্ধন কর্মসূচীর বিরুদ্ধে বৃহস্পতিবার সন্ধায় টঙ্গীবাড়ী থানায় সাধারণ ডায়রী (৫৫৫ তাং ১৩/০৭/১৭ ইং) করেন বর্তমান চেয়ারম্যান আলম শিকদার বাচ্চু। এ ব্যাপারে আলম শিকদার বাচ্চু জানান, নির্বাচনে হেরে আমাকে ঘায়েল করার জন্য আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করছে মুক্তার খান। আমি টঙ্গীবাড়ী উপজেলা আইনশৃঙলা মিটিং ও মাসিক সভায় বৃহস্পতিবার সকালে ভূমিহীনদের জমির মাটি যারা বিক্রি করছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা এবং তাদের জমি বুঝিয়ে দেওয়ার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং উপজেলা চেয়ারম্যান এর প্রতি জোড় দাবি জানিয়েছি।

বিক্রমপুর চিত্র

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *