পারভেজের প্রচেষ্টা ও সাহসিকতায় বেঁচে গেল অর্ধশত বাস যাত্রী

গজারিয়ার সন্তান পুলিশ কনস্টেবল
মহাসড়কের পাশে শত শত মানুষ দাঁড়িয়ে দেখছে শুক্রবার (৭ জুলাই) সকালে ঢাকা থেকে মতলবগামী (মতলব এক্সপ্রেসের) একটি যাত্রীবাহী বাস প্রায় ৫০জন যাত্রীসহ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গৌরীপুরে নিয়ন্ত্রন হারিয়ে নিচে ডোবায় পরে যায়। দাঁড়িয়ে থাকে পারলেনা গৌরীপুর বাস স্ট্যান্ডে যানজট নিয়ন্ত্রনে দায়িত্ব পালনরত অবস্থায় দাউদকান্দি হাইওয়ে পুলিশের কনস্টেবল পারভেজ, দৌড়ে গিয়ে ঝাপিয়ে পড়েন উদ্ধার কাজে। ময়লা ও দূর্ঘন্ধযুক্ত পঁচা পানিতে নেমে জানালার কাচ ভেঙ্গে বাসের ভিতর আটকে থাকা যাত্রীদের দ্রুত বের করেন।

সাহসী এ কনস্টেবল পারভেজ এর বাড়ি মুন্সীগঞ্জ জেলার গজারিয়া উপজেলার হোসেন্দী গ্রামে। তার পিতার নাম আবুল কাসেম, তিনি একজন মুক্তীযুদ্ধা ছিলেন।
দাউদকান্দি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, কনস্টেবল পারভেজ সাহসিকতার সাথে জীবনের ঝুকি নিয়ে যে উদ্ধার কাজটি করেছে তাতে আমাদের পুলিশ বাহিনী তথা সরকারের ভাবমুর্তি উজ্জল করেছে সে।

নিজের জীবনবাজি রেখে মৃত্যুর মুখে থাকা বাস যাত্রীদের সাহসিকতার সাথে উদ্ধার করায় কুমিল্লা হাইওয়ে পুলিশ সুপার নগদ দশ হাজার টাকা, গৌরীপুরের পেন্নাই সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোটাঃ সেলিনা আক্তার নগদ পাঁচ হাজার টাকা পুরস্কৃত করেন এবং ডিআইজি আতিকুল ইসলামও তাকে পুরস্কৃত করা হবে বলে জানান।

গজারিয়া আলোড়ন