স্বজনদের কাঁদিয়ে-না ফেরার দেশে চলে গেলেন বীর মুক্তিযোদ্ধা মোঃ শাহাবুদ্দিন

মুন্সিগঞ্জ সদর উপজেলা অধিন মিরকাদিম পৌর সভার ভোবনগাড়া গ্রামের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা মোঃ শাহাবুদ্দিন (৫৮) আজ দিবাগত রাত ৯.৩০মিঃ সময় ঢাকা, সিদ্ধিশ্বরী বাসভবনে হৃদক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহ্———— রাজেউন) বীরমুক্তিযোদ্ধা শাহাবুদ্দিনের মৃত্যুতে নিজ এলাকায় শোকের ছায়া নেমে আসে। তিনি মৃত্যুকালে দুই পুত্র ও স্ত্রী রেখে যান। ইউরোপ প্রবাসী দুই ছেলে দেশে ফিরে আসার পর আগামী শনিবার (সম্ভাব্য) নামাজে জানাজা নিজ এলাকায় অনুষ্ঠিত হবে।

বনাঢ়্য জীবনের অধিকারী বীর মুক্তিযোদ্ধা শাহাবুদ্দিন কমান্ডার ওমর আলীর গ্রুপের মুক্তিযোদ্ধা ছিলেন, তিনি বাংলাদেশ কাস্টমস্ এর একজন সৎ অফিসার হিসাবে অবসর গ্রহন করেন। ৬০ দশকের ছাত্র আন্দোলনে তিনি মরহুম আঃ করিম বেপারীর পাশে থেকে আন্দোলনে যুক্ত ছিলেন, স্বাধীনতার পর বাংলাদেশ আওয়ামী লীগের একজন সক্রিয় কর্মি হিসাবে রিকারী বাজার ইউনিয়ন ও সদর থানা আওয়ামী লীগের গুরুপ্তপূন্ন পদের দায়িত্ব পালন করেন।

মুন্সিগঞ্জ জেলায় একজন গন সঙ্গিত শিল্পি হিসাবে তার সুখ্যাতি আছে,তিনি রেজা মজিদ ও আঃ জব্বারের সাথে একাত্তরের মুক্তিযুদ্ধের সময় আগরতলার বিভিন্ন ¯’ানে সঙ্গিত পরিবেশন করেছেন।

তার মৃত্যুতে মুন্সিগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব মোঃ মহিউদ্দিন, সাধারন সম্পাদক আলহাজ্ব শেখ লুৎফর রহমান,মুন্সিগঞ্জ-০৩ আসনের সাবেক সংসদ সদস্য এম ইদ্রিস আলী, মুন্সিগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আনিস উজ্জামান, মুন্সিগঞ্জ পৌর মেয়র হাজি মোঃ ফয়সাল বিপ্লব, মিরকাদিম পৌর মেয়র মোঃ শহীদুল ইসলাম শাহীন, মুন্সিগঞ্জ জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা কামাল উদ্দিন আহম্মেদ, মিরকাদিম পৌর মুক্তিযোদ্ধা কমান্ড, চেতনায় একাত্তর, মিরকাদিম পৌর আওয়ামী লীগ সহ বিভিন্ন সংগঠন ও ব্যক্তিবর্গ গভীর শোক প্রকাশ করেন এবং মরহুমের আত্বার মাগফেরাত ও শোক সন্তাপ পরিবারের প্রতি সমব্যদনা জানান।

কামাল আহম্মেদ
চেতনায় একাত্তর