ফুসফুসের রোগে আক্রান্ত স্নিগ্ধার পাশে দাঁড়ালো সামাজিক সংগঠন

মাহবুব আলম জয় : মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য এই শ্লোগানে মুন্সীগঞ্জে ফুসফুসের নানা জটিলতায় আক্রান্ত হয়ে মানবেতর জীবন যাপন করা সেই অষ্টম শ্রেনীর ছাত্রী স্নিগ্ধার পাশে দাঁড়িয়েছে সামাজিক সংগঠন অভিযাত্রিক। রামপাল গ্রামের মো: সালাম মিয়ার কণ্যা স্নিগ্ধা। সে রামপাল এন বি এম উচ্চ বিদ্যালয়েরর অষ্টম শ্রেনীর ছাত্রী।

অর্থের অভাবে চিকিৎসা করতে পারেনী তার দিনমজুর বাবা। মৃত্যুর ঝুঁকিতে স্নিগ্ধা বাঁচতে চায় সংবাদ গনমাধ্যমে প্রকাশ করা হলে তা ফেসবুকে ভাইরাল হয়ে যায়। এই সংবাদ দেখে স্নিগ্ধাকে বাঁচাতে এগিয়ে আসে রামপালের সামাজিক সংগঠন অভিযত্রিক। বিভিন্ন জায়গা হতে অর্থ সংগ্রহ করে তার চিকিৎসার ভার নেয় সংগঠনটি। চিকিৎসার জন্য দুই লক্ষাধিক টাকা লাগবে। ইতিমধ্যে প্রায় প্রবাসী সহ বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের পক্ষ থেকে এক লক্ষ টাকা সংগ্র করেছে সংগঠনটির সভাপতি মেহেদি হাসান মিঠু জানান। ফুসফুসের নানা জটিলতায় আক্রান্ত স্নিগ্ধাকে দেখতে শুক্রবার বিকালে তার বাড়িতে যান প্রবাসী তুহিন খান, অভিযাত্রিক সভাপতি মেহেদি হাসান মিঠু, সংগঠনটির সদস্য মো: কাউছার মন্ডল,সো: শফিকুর রহমান,মো: আনিসুর রহমান,মো: প্রিন্স খান,মো: পায়েল ও মো: আরিফ ঢালী প্রমূখ।

উন্নত চিকিৎসায় স্নিগ্ধা হয়তো ফিরে পেতে পারে তার স্বাভাবিক জীবন এমন প্রত্যাশায় প্রবাসী ও বিত্তবানদের নিকট সহযোগিতা চেয়েছেন সামাজিক সংগঠন অভিযাত্রিক।