শ্রীনগরে বিদেশী পিস্তল সহ সেচ্ছাসেবক লীগ নেতা ও ৬৫০ বোতল ফেনসিডিল সহ আওয়ামী লীগ নেতা গ্রেপ্তার

আরিফ হোসেন: শ্রীনগরে বিদেশী পিস্তল, গুলি ও ম্যাগজিন সহ এক সেচ্ছাসেবক লীগ নেতাকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এর আগে তারা পৃথক অভিযান চালিয়ে ৬৫০ বোতল ফেনসিডিল সহ এক আওয়ামী লীগ নেতাকে গ্রেপ্তার করে।



রবিবার গভীর রাতে উপজেলার কাদুরগাও গ্রামের নিজ বাড়ি থেকে কোলাপাড়া ইউনিয়ন সেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক স্বপন ওরফে কালা স্বপন (৪০) কে একটি বিদেশী পিস্তল, ১৫ রাউন্ড গুলি ও ৪ টি ম্যাগজিন সহ গ্রেপ্তার করা হয়। র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যার-১১ এর ভাগ্যকূল ক্যাম্পের একটি দল ওই এলাকার সেচ্ছাসেবক লীগ নেতা স্বপনের ঘরে তল্লাশী চলিয়ে পিস্তল, গুলি ও ম্যাগজিন উদ্ধার করে। এসময় র‌্যাব স্বপন ও তার সহযোগী আলামিনকে গ্রেপ্তার করে।

স্বপন ওরফে কালা স্বপন

কয়েকদিন আগে অধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ওই এলাকায় দু’গ্রুপের গোলাগুলির ঘটনা ঘটে। এর পরপরই অস্ত্র উদ্ধারের জন্য মাঠে নামে র‌্যাব। পুলিশ জানায়, গত ২৬ মার্চ এমপি সুকুমার রঞ্জন ঘোষ ও সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা গোলাম সারোয়ার কবির গ্রুপের মধ্যে গোলাগুলির ঘটনার মামলায় স্বপন এমপি গ্রুপের এক নম্বর আসামী।

অপরদিকে রবিবার সন্ধ্যা রাতে র‌্যাব উপজেলার আলামিন বাজারের একটি মার্কেটের চারতলায় স্থানীয় আওয়ামী লীগ নেতা আজিবরের অফিসে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায়। এসময় ওই অফিস থেকে আজিবর ও তার সহযোগী মনিরকে ৬৫০ বোতল ফেনসিডিল সহ হাতে নাতে গ্রেপ্তার করে। স্থানীয়রা জানায় আজিবর একসময় যুবদলের রাজনীতি করলেও দুই বছর আগে সে আওয়ামী লীগে যোগ দেয়। এরপর সে উপজেলা ছাত্রলীগ নেতা রাজিব ঘোষের ছত্রছায়ায় এলাকায় দেদারসে মাদক ব্যবসা করে আসছিল।

র‌্যাব-১১ এর ভাগ্যকূল ক্যাম্প কমান্ডার জানান, দুটি ঘটনারই মামলার প্রস্তুতি চলছে।