শ্রীনগরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’গ্রুপে গোলাগুলি

দ্রুত বিচার আইনে মামলা, গ্রেপ্তার ২
আরিফ হোসেন: শ্রীনগরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’গ্রুপের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। রবিবার রাত আটটার দিকে উপজেলার কোলাপাড়া ইউনিয়নের গাবলতা এলাকায় এঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে রামদা সহ ১ জন ও রাতে অভিযান চালিয়ে আরেক জনকে গ্রেপ্তার করেছে। এঘটনায় শ্রীনগর থানার এসআই নাসির উদ্দিন বাদি হয়ে দ্রুত বিচার আইনে একটি মামলা দায়ের করেছেন।

পুলিশ ও স্থানীয়রা জানায়, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কোলাপাড়া ইউনিয়নের গাবতলা এলাকার রিজাওয়ার গ্রুপ ও রাঢ়িখাল ইউনিয়নের তিন দোকান এলাকার শান্ত-প্রান্ত গ্রুপের মধ্যে বিরোধ দেখা দেয়। এর জের ধরে রবিবার সন্ধ্যা রাতে আধিপত্য বিস্তারের জন্য দু’গ্রুপই মাঠে নামে। ধাওয়া পাল্টা ধাওয়ার এক পর্যায়ে দুই গ্রুপই অন্তত ১০/১২ রাউন্ড গুলি বর্ষন করে। এতে কেউ হতাহত না হলেও ওই এলাকায় আতঙ্ক ছড়িয়ে পরে। পরে পুলিশ ঘটনা স্থলে উপস্থিত হয়ে শান্ত-প্রান্ত গ্রুপের সাইফুর রহমান সাঈদ (২২) নামে একজনকে রামদা সহ আটক করে। সাঈদের বাড়ি উপজেলার কামারগাও এলাকায়। সে শান্ত-প্রান্ত গ্রুপের ভাড়াটিয়া। রাতে শ্রীনগর থানার এসআই নাসির উদ্দিন বাদী হয়ে ১৫/২০ জনকে আসামী করে দ্রুত বিচার আইনে মামলা দায়েরের পর অভিযানে নামে পুলিশ। এসময় কোলাপাড়া এলাকা থেকে রেজাওয়ান গ্রুপের প্রধান রেজাওয়ানকে গ্রেপ্তার করা হয়।

শ্রীনগর থানার অফিসার ইনচার্জ এসএম আলমগীর হোসেন গোলাগুলির ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বাকী আসামীদের গ্রেপ্তার ও অস্ত্র উদ্ধারের জন্য চেষ্টা চলছে।