বখাটে গ্রেপ্তার: শ্রীনগরে প্রেমের প্রস্তাবে ব্যর্থ হয়ে স্কুল ছাত্রীকে মারধর

আরিফ হোসেন: শ্রীনগরে প্রেমের প্রস্তাবে ব্যর্থ হয়ে নবম শ্রেণীর স্কুল ছাত্রীকে কোচিং থেকে ধরে এনে মারধরের ঘটনায় বখাটেকে গ্রেপ্তার করেছে পুলিশ। মামলা হওয়ার এক ঘন্টার মধ্যে রবিবার দুপুরে শ্রীনগর বাজার থেকে বখাটে শিবলু (২৫) কে গ্রেপ্তার করে পুলিশ। এর আগে ওই ছাত্রীর চাচা বাদী হয়ে শ্রীনগর থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেন।

রবিবার সকাল ১০ টার দিকে বখাটে শিবলু শ্রীনগর বাজারের পশ্চিম পাশে এমপি সুকুমার রঞ্জন ঘোষের বাড়ির সামনে ওই ছাত্রীকে কোচিং সেন্টার থেকে ধরে এনে মারধর করে। ঘটনার পরপরই ওই ছাত্রীর আত্মীয় স্বজনরা থানায় অভিযোগ করতে আসলে শিবলুর বাবা বেজগাও গ্রামের ভূমি সিন্ডিকেটের সদস্য মোঃ শাহজাহান মামলা না করার জন্য প্রভাব খাটাতে থাকে। এসময় পুলিশ তাকে আটক করে। পরে তার বিরুদ্ধে বাদীর কোন অভিযোগ না থাকায় পুলিশ তাকে ছেড়ে দেয়।

পুলিশ ও স্থানীয়রা জানায়, শিবলু অনেক দিন ধরে শ্রীনগর পাইলট স্কুল এন্ড কলেজের নবম শ্রেণীর ছাত্রী ও শ্যামসিদ্ধি গ্রামের প্রয়াত এক মুক্তিযোদ্ধার কন্যার পিছু নেয়। বেশ কিছু দিন আগে প্রেম নিবেদন করলে ওই ছাত্রী তা প্রত্যাখান করে। এতে বখাটে তার বন্ধু-বান্ধব নিয়ে প্রায় সময়ই স্কুলের আশে পাশে অবস্থান নিয়ে ওই ছাত্রীকে উত্যক্ত করতো। নিরুপায় হয়ে ওই ছাত্রী বিষয়টি তার ভাইকে জানায়। এনিয়ে ওই ছাত্রীর ভাই বখাটে শিবলুর বাবা শাহজাহানের কাছে নালিশ করে। এতে বখাটে শিবলু আরো ক্ষিপ্ত হয়ে উঠে। রবিবার সকালে সে স্থানীয় এমপির বাড়ির সামনের একটি কোচিং সেন্টার থেকে ওই ছাত্রীকে ধরে এনে চড়-থাপ্পর দিতে থাকে। এসময় ওই ছাত্রীকে রক্ষা করেতে আসলে শিবলুর বন্ধু নিলয় ওই ছাত্রীর এক সহপাঠিকেও মারধর করে। ঘটনার পরপরই ওই ছাত্রীর আত্মীয় স্বজনরা অভিযোগ করার জন্য থানায় আসলে বখাটের বাবা শাহজাহান তার সঙ্গীদের নিয়ে থানায় উপস্থিত হয়ে মামলা না করার জন্য প্রভাব খাটাতে থাকে। এসময় পুলিশ তাকে আটক করে।

এব্যাপারে শ্রীনগর থানার অফিসার ইনচার্জ এসএম আলমগীর হোসেন জানান, স্কুল ছাত্রীর চাচা বাদী হয়ে নারী নির্যাতন আইনে মামলা করেছেন। বখাটেকে আটকের চেষ্টা চলছে।