ভেজাল দ্রব্য ও বাজারে মূল্যবৃদ্ধির বিষয়ে পুলিশ সুপারের জিরো টলারেন্স ঘোষণা

জসীম উদ্দীন দেওয়ান : পুলিশ সুপার জায়েদুল আলম পিপিএম। বৃহস্পতিবার জেলা শহরের কাঁচাবাজার এলাকায় বেলা ১১ টায় কঞ্জুমার এ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (ক্যাবের) মুন্সীগঞ্জ শাখার আয়োজনে ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষের সাথে ভোক্তা অধিকার সংরক্ষন ও রমজানের পবিত্রতা রক্ষা বিষয়ক মতবিনিময় সভায় বিশেষ অতিথির ভাষণে জায়েদুল আলম এ ঘোষণা দেন।

পুলিশ সুপার বলেন, বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত আছে। এই অভিযানের টের পেয়ে দোকানীরা সজাগ হয়ে যায়। এই জন্য ভুক্তভোগী ভোক্তাগন নিদিষ্ট দোকান থেকে একটু আড়াল হয়ে দোকানের সঠিক অবস্থানটা পুলিশকে জানালে পুলিশ তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করবে বলে জানান তিনি। এভাবে জেলার সব এলাকার ভুক্তভোগী ভোক্তারা পুলিশকে খাদ্য দ্রবের মূল্যবৃদ্ধি ও ভেজাল দ্রব্য সম্পর্কে অভিহিত করলে পুলিশের সহায়তায় খাদ্য দ্রব্যে ভেজাল ও উর্ধ্ব মূল্যের বিষয়টি শূণ্যের কোটায় চলে আসবে।

পুরো জেলার বাজার ও দোকানগুলো থেকে ভেজাল যুক্ত খাদ্য সামগ্রী ও নিত্য প্রয়োজনীয় পণ্যের উর্ধ্বমুল্য রোধ করতে পুলিশের কি ধরনের সহযোহীতা থাকবে? জানতে চাইলে এ প্রতিবেদককে পুলিশ সুপার জায়েদুল আলম মুঠো ফোনে বলেন, প্রতিটি উপজেলায় এই সম্পর্কীত তাদের বিশেষ টিম থাকবে। সেই টিম জনগনের অভিযোগ পেয়ে কাজ করে যাবে বলেও জানান পুলিশ সুপার।