রামপালে উম্মুক্ত বাজেট ঘোষণা

জসীম উদ্দীন দেওয়ান : মুন্সীগঞ্জ সদর উপজেলার রামপাল ইউনিয়নের ২০১৭-২০১৮ উম্মুক্ত অর্থ বাজেট ঘোষণা করেছেন ইউনিয়নের চেয়ারম্যান বাচ্চু শেখ। এবারে জনসম্মুখে মোট দুই কোটি, নয় লাখ, ঊনানব্বই হাজার, চারশত চৌত্রিশ টাকার বাজেট ঘোষণা করেন। যা গত বছরের তুলনায় সাড়ে বারো লাখ টাকা বেশি।

এই বাজেটের মধ্যে শিক্ষা খাতে ১৩ লাখ এবং স্বাস্থ্য খাতে চার লাখ ৩০ হাজার টাকা বরাদ্দ রয়েছে। এই বাজেট সম্পর্কে মন্তব্য করতে যেয়ে ইউনিয়নবাসী মো: ফিরোজ মিয়া বলেন, আমাদের এতো বড় ইউনিয়নে বাজেটের আকার আরো বড় হওয়া দরকার ছিলো। জেলা বঙ্গবন্ধ’ শিশু কিশোর মেলার সভাপতি শেখ মনিরুজ্জামান রিপন বলেন, বাজেটে সাংস্কৃতিক খাতে কোন রবাদ্দ নেই। যুব সমাজকে নষ্টের পথ থেকে ফিরিয়ে আনার জন্য ভবিষৎয়ে সাংস্কৃতিক খাতে বাজেট বরাদ্দের প্রয়োজন বলে মনে করেন রিপন।

চেয়ারম্যান বাচ্চু শেখ এই বাজেট সম্পর্কে বলেন, জনসংখ্যার পরিমানের ভিত্তিতে এবারের বজেট নির্ধারণ করেছেন সরকার। তবে ইউনিয়নের চাহিদা অনুযায়ী এই বাজেট অপ্রতুল। সরকারের উন্নয়ন জনগনের চোখে দৃশ্যমান করে তোলতে সংশ্লিষ্ট এম পি কে ইউনিয়ন ভিত্তিক কাজের অনুরোধও করেন বাচ্চু শেখ।

মঙ্গলবার দুপরে ইউনিয়ন চত্ত্বরে অনুষ্ঠিত এই বাজেট অনুষ্ঠানে প্রধান হিসেবে উপস্থিতি থাকেন জেলা প্রশাসক সায়লা ফারজানা, স্থানীয় সরকার মন্ত্রনালয়ের উপসচিব আবু সালেহ মোহাম্মদ মহিউদ্দীন খাঁ, রামপাল ডিগ্রি কলেজের অধ্যক্ষ জাহাঙ্গীর আলম প্রমুখ।