চেতনায় একাত্তর প্রকাশিত স্মরনিকার মোড়ক উম্মোচন

করেন জেলা পরিষদ,মুন্সিগঞ্জ এর চেয়ারম্যান আলহাজ্ব মোঃ মহিউদ্দিন
অদ্য মুন্সিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান কার্যালয়ে চেতনায় একাত্তর প্রকাশিত ও বীর মুক্তিযোদ্ধা কামালউদ্দিন আহম্মেদ সম্পাদিত হৃদয়ে বঙ্গবন্ধু, বাংলাদেশের স্বাধীনতা বিষয়ক স্মরনিকার মোড়ক উম্মোচন করেন মুন্সিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান, জেলা আওয়ামী লীগ সভাপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চীফ সিকিউরিটি অফিসার জননেতা আলহাজ্ব মোঃ মহিউদ্দিন(সাবেক সংসদ সদস্য)।

চেতনায় একাত্তর স্মরনিকার সম্পাদক, জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা কামালউদ্দিন আহম্মেদ আয়োজনে মোড়ক উম্মোচন অনুষ্টানে আরো উপস্থিত থাকেন জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোট সভাপতি ও জেলা আওয়ামী লীগ সাস্কৃতিক বিষয়ক সম্পাদক মতিউল ইসলাম হিরু, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সদস্য সৌরব আহম্মেদ জনি,মিরকাদিম পৌর ছাত্রলীগ নেতা সাঁওন আহম্মেদ জুম্মান, উপজেলা যুবলীগ নেতা সামিম আহম্মেদসহ প্রমুখ ব্যাক্তিবর্গ।

মোড়ক উম্মোচন অনুষ্টানে চেতনায় একাত্তর সম্পাদক বলেন, ১৯৯৮ সাল থেকে চেতনায় একাত্তর স্মরনিকা ও পত্রিকা প্রকাশ করে আসছে, বিশেষ বিশেষ দিনে স্মরনিকা প্রকাশ পেয়ে থাকে, তারই ধারাবাহিকতায় বর্তমান সংখ্যাটি প্রকাশ পেল।

নীতিগতভাবে চেতনায় একাত্তর আমাদের মহান স্বাধীনতা, মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু বিষয়ক লেখা, ছবি,প্রতিবেদনকে প্রধান্য দিয়েই কাজ করে আসছে, তারই ধারাবাহিকতা বর্তমান সংখ্যায় তার প্রতিফলন লক্ষ্যনীয়। তবে এই সংখ্যায় জননেতা আলহাজ্ব মোঃ মহিউদ্দিনকে বিভিন্ন সংগঠনের পক্ষে সংবর্ধনা প্রদান,স্বাধীনতা দিবস এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চিফ সিকিউরিটি অফিসার আলহাজ্ব মোঃ মহিউদ্দিনের বঙ্গবন্ধুকে নিয়ে কিছু স্মৃতিময় ঘটনার প্রকাশ পেয়েছে, এই বিষয় জেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারন সম্পাদক এ্যাড.সোহানা তাহমিনা ও মোঃ সেলিম সম্পাদিত অন লাইন পত্রিকা মুন্সিগঞ্জ নিউজ ডট কম আমাদের সহযোগিতা করেছে। স্মরনিকাতে ১২ পৃষ্ঠার একটি রঙ্গিত ফটো এলবাম যুক্ত আছে।

চেতনায় একাত্তর আগামী ঈদুল ফিতর উপলক্ষে বিশেষ সংখ্যা প্রকাশ করবে, আগ্রহীরা মুক্তিযুদ্ধ বিষয়ক লেখা পাঠালে তাহা গুরুপ্ত সহকারে বিবেচনা করা হবে।

এই বিষয় মতিউল ইসলাম হিরু বলেন,চেতনায় একাত্তর দীর্ঘদিন যাবত আমাদের মহান স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনার আলোকে কাজ করে আসছে, এর ধারাবাহিকতা বজায় রাখতে হলে এই বিষয় মুক্তিযুদ্ধের চেতনার পক্ষের সকল মহলকে কামাল ভাইকে সহযোগিতা করার আহবান জানাই।

জননেতা আলহাজ্ব মোঃ মহিউদ্দিন বলেন, কামাল জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক এর দায়িত্ব পালনের পাশাপাশি চেতনায় একাত্তর নামে স্মরনিকা প্রকাশ করে আসছে, কিছু ভুল ত্রুটি থাকার পরও স্মরনিকাতে বঙ্গবন্ধু-মুক্তিযুদ্ধকে প্রধান্য দেওয়া হয় যা প্রশংসনীয়। আমি মনে করি উত্তর উত্তর স্মরনিকার আরো উন্নতি হবে, আমি চেতনায় একাত্তরের সফলতা কামনা করছি।

কামাল আহাম্মেদ, সম্পাদক, চেতনায় একাত্তর

Comments are closed.