শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস: জেলা আওয়ামী লীগের আনন্দ শোভা যাত্রা

জাতির জনক বঙ্গবন্ধু কণ্যা মাননীয় প্রধানমন্ত্রি শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদ্যাপন উপলক্ষ্যে মুন্সিগঞ্জ জেলা আওয়ামী লীগ এর আয়োজনে এক আনন্দ শোভা যাত্রা জেলা আওয়ামী লীগ সভাপতি, জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ মহিউদ্দিনের নেতৃত্বে শহর প্রদক্ষিন করে শিল্পকলা একাডেমী প্রাঙ্গনে শেষ হয়।

শোভা যাত্রা শেষে জননেতা আলহাজ্ব মোঃ মহিউদ্দিনের সভাপতিত্বে এক সংক্ষিপ্ত আলোচনায় অংশ নিয়ে জেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক আলহাজ্ব শেখ লুৎফর রহমান বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বেঁচে ছিলেন বলেই বঙ্গবন্ধুর খুনীদের বিচার সম্ভব হয়েছে, একাত্তরের যুদ্ধাপরাধীদের বিচার করা গেছে, আজ বাংলাদেশ মধ্যমসারীর উন্নয়নগামী দেশের মর্যাদা লাভ করেছে, আমরা স্বপ্ন দেখছি অচিরেই বাংলাদেশ উন্নত দেশের মর্যাদা লাভ করবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ-ক্ষুধা-দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়তে শেখ হাসিনাকে ২০৪২ সন পর্যন্ত রাষ্টীয় ক্ষমতায় থাকতে হবে।

সভাপতির বক্তব্যে আলহাজ্ব মোঃ মহিউদ্দিন বলেন- ১৯৭২ সালে বঙ্গবন্ধু যখন পাকিস্তানের কারাগার থেকে মুক্তি পেয়ে স্বাধীন বাংলাদেশে ফিরে আসেন তখন তেজগাঁও বিমান বন্দরে আমি বঙ্গবন্ধুকে বিমানের দরজা থেকে বরন করি, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ১৯৮১ সালের আজকের এই দিনে ৬ বৎসর পর যখন দেশে ফিরে আসেন তখনও আমি ঢাকা বিমান বন্দর থেকে বরন করার সুভাগ্যবান একজন, স্বজনহারা শেখ হাসিনা সব কিছু ভ’লে জীবনের হুমকীর মুখে দেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছেন, আমাদের উচিৎ ঐক্যবদ্ধ থেকে শেখ হাসিনার পাশে থেকে তার হাতকে শক্তিশালী করা, আজকে আবারও আমাদের শপথ নিতে হবে যে কোন মূল্যে শেখ হাসিনার উন্নয়নেরধারা বজায় রাখতে দলীয় নির্দেশনাবলী অক্ষরে অক্ষরে পালন করা হবে।উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত থকেন পৌর মেয়র জেলা আওয়ামী লীগ নেতা মোঃ ফয়সাল বিপ্লব, জেলা আওয়ামী লীগ যুগ্ন সাধারন সম্পাদক, এ্যাড. সোহানা তাহমিনা,সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা কামালউদ্দিন আহম্মেদ, তথ্য ও গবেষনা সম্পাদক সালাউদ্দিন আহম্মেদ, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক তোফাজ্জল হোসেন তপন, শহর আওয়ামী লীগ সভাপতি এ্যাড. আঃ মতিন, সাধারন সম্পাদক, সাইদুর রহমান, জেলা যুবলীগ সভাপতি, রাজিব, জেলা মহিলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক, কামরুন্নাহার শিল্পী, সহ ছাত্র লীগ, যুবলীগ, শ্রমিক লীগ, মহিলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

কামাল আহম্মেদ
সম্পাদক
চেতনায় একাত্তর