ছাত্রলীগের উপর শিবিরের হামলা : রগ কাটা গেল এক কর্মীর

আরাফাত রায়হান সাকিব: জেলার টঙ্গীবাড়ী উপজেলায় অবস্থিত ইন্সটিটিউট অফ মেরিন ট্যাকনলজি এ জাতীয় পতাকা ও অধ্যক্ষের অফিস কক্ষে জাতির জনকের ছবি ও প্রধানমন্ত্রীর ছবি না থাকায় টঙ্গীবাড়ী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিজান খানের নেতৃতে উপজেলা ছাত্রলীগ প্রতিবাদ মানববন্ধন শেষে অধ্যক্ষরে সাথে এ বিষয়ে আলাপ করতে গেলে ছাত্রলীগের কর্মীদের উপর শিক্ষা প্রতিষ্ঠানটির কথিত শিবির কর্মীরা অতর্কিত হামলা চালানোর ঘটনা ঘটে। এসময় উভয় পক্ষরে সংঘর্ষে বাধলে ছাত্রলীগ কর্মী রিফাতের ডান পায়ের রগ কেটে দেয়াসহ একাধিক হতাহতের ঘটনা ঘটে। সোমবার সকালে উপজেলার ঐ শিক্ষা প্রতিষ্ঠানটিতে এ ঘটনা ঘটে। পরে আইন শৃংখলা বাহিনী ও স্থানীয় নেত্রী বৃন্দের হস্তক্ষেপে পরিস্থিত নিয়ন্ত্রনে আসে।

আহত রিফাত কে মুন্সিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের স্থানীয় চিকিৎসা দেওয়া হয়েছে।

এ ব্যপারে ছাত্রলীগ সা: সম্পাদক মিজান খান জানায়, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রীয় ১৩৪ কোটি টাকা ব্যয়ে স্থানীয় সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি এমপির উদ্যেগে আমাদের টঙ্গীবাড়ীতে জাতীয় পর্যায়ে এই শিক্ষা প্রতিষ্ঠানটি স্থাপন করেন। বিগত কিছুদিন যাব প্রতিষ্ঠাটির একাধিক শিক্ষাথীর্র সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বঙ্গবন্ধু ও শেখ হাসিনাকে কটুক্তিপূর্ন মন্তব্য করায় আমাদের নজরে আসে। আমরা আমাদের টঙ্গীবাড়ী ছাত্রলীগের বধির্ত সভায় সিদ্ধাত্ব অনুযায়ী আমরা সেখানে যাই। প্রতিষ্ঠানে গিয়ে দেখতে পাই সেখানে জাতীয় পতাকা নেই এছাড়া অফিস কক্ষে জাতির জনক ও প্রধানমন্ত্রীর অফিসিয়াল ছবি নেই।

এ ব্যপারে আমরা শান্তিপূর্ন ভাবে মানববন্ধন শেষ করে অধ্যক্ষের সাথে কথোপকথন করার সময় কিছু শিবির কর্মী আমাদের উপর হামলা করে। আমরা জানতে পারি শিবিরের ঐ কর্মীরা অন্যত্র জেলা রাজশাহী, চিটাগাং, দিনাজপুর ও বিভিন্ন জেলা থেকে আগত। স্বাধীনতা বিরোধী জামায়াত শিবিরে এজেন্ট অধ্যক্ষ প্রকৌশলি আকরাম আলীর অপসারণের দাবি জানাই। না হলে কঠোর আন্দোলনে যেত বাধ্য হবো।

প্রতিষ্ঠানটির অধ্যক্ষ আকরাম আলী বলেন, আমার আফিসটি অস্থায়ী হওয়ায় ছবি গুলো এখনো লাগানো হয়নি। তাছাড়া প্রতিষ্ঠানটিতে কন্সট্রাকশনের কাজ চলছে স্থায়ী ভাবে জাতীয় পতাকা উত্তোলনের ব্যবস্থা এখনো করা হয়নি।

এব্যপারে মিজান খান বাদী হয়ে, টঙ্গীবাড়ী থানায় ঐ শিক্ষা প্রতিষ্ঠানটির অধ্যক্ষ আকরাম আলীকে হুকুমের আসামী করে অজ্ঞাতনামা ৩০জনকে আসামী করে টঙ্গীবাড়ী থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

এ ব্যাপারে সার্কেল এস পি কাজী মাকসুদা লিমা বলেন, ঘটনাস্থল পরিদর্শন করেছি। পরিস্থিতি এখন নিয়ন্ত্রনে আছে। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বিক্রমপুর চিত্র