গণহত্যা দিবসে শহীদদের স্মরণ করলেন গজারিয়াবাসী

মোজাম্মেল হোসেন সজল: গণহত্যা দিবস উপলক্ষে জেলার গজারিয়ায় বদ্ধভূমিতে শ্রদ্ধা নিবেদন, র‌্যালি, আলোচনা সভা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা দেওয়া হয়েছে।

গণহত্যা দিবসে শহীদদের স্মরণ করলেন গজারিয়াবাসীগণহত্যা দিবস উপলক্ষে মঙ্গলবার দুপুরে গজারিয়া ইউনিয়ন পরিষদ কার্যালয় থেকে একটি শোক র‌্যালি বের হয়। র‌্যালিটি উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ করে গোসাইচরের বদ্ধভূমিতে এসে শেষ হয়।
পরে সেখানে বদ্ধভূমিতে শ্রদ্ধা নিবেদন করেন মুক্তিযোদ্ধা, উপজেলা প্রশাসন, রাজনৈতিক ব্যক্তিবর্গসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। পরে দুপুর ২টায় উপজেলার গজারিয়া ইউনিয়ন পরিষদ মাঠে আলোচনা অনুষ্ঠিত হয়।

গজারিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন- গজারিয়া উপজেলার চেয়ারম্যান রেফায়েত উল্লাহ খান, উপজেলার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম, গজারিয়া উপজেলার মুক্তিযোদ্ধা কমান্ডার মো. নজরুল ইসলাম, গজারিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আবু তালেব ভূইয়া প্রমূখ।

আলোচনা শেষে শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা ও গণহত্যার শিকার সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

উল্লেখ্য, ১৯৭১ সালের ৯ই মে গজারিয়া উপজেলার গোসাইচরের ৩৬০ জন নিরীহ বাঙালিকে ব্রাশফায়ারে হত্যা করে পাকবাহিনী। তারপর থেকে প্রতিবছর এই দিনটাকে গণহত্যা দিবস হিসাবে পালন করে আসছে গজারিয়া উপজেলার সর্বস্তরের মানুষ।

পূর্বপশ্চিম

Comments are closed.