অবশেষে নির্মিত হচ্ছে রজতরেখা নদী পার হতে সেরাজাবাদ কলেজ পর্যন্ত সড়ক

জাহাঙ্গীর আলম॥ মুন্সীগঞ্জ সদর উপজেলার ঢালী কান্দির পাচঁগ্রাম ও কংশপুরা, মোল্লাকান্দি, মুন্সীকান্দি, নোয়াদ্দা ঢালী কান্দি এলাকার সাথে টঙ্গীবাড়ী উপজেলা ও মুন্সীগঞ্জ সদরের সাথে যোগাযোগের একমাত্র সংযোগ সড়ক সজত রেখা নদীর পার হতে সেরজাবাদ কলেজ পর্যন্ত রাস্তাটি পূর্ণ নির্মান হচ্ছে।

ওই অঞ্চলের প্রায় ৫ হাজার লোক প্রতিদিন এই রাস্তা দিয়ে যাতায়াত করে আসছে। কিন্তু বর্ষার শুরুতে রাস্তাটি পানিতে তলিয়ে যাওয়ায় ওই অঞ্চলের লোকজনকে চরম দূর্ভোগ পোহাতে হতো। ওই এলাকা হতে স্কুল ও কলেজে যাতায়াতকারী ছাত্র-ছাত্রীসহ এলাকার লোকজনকে শুস্ক মৌসুমে পায়ে হেটে এবং বর্ষার শুরু হতে নৌকা দিয়ে পারাপার হতে হতো।

কিন্তু এ বছর স্থাণীয় দুই এমপি সাগুফতা ইয়াসমিন এমিলি এবং মৃনাল কান্তি দাসের একান্ত প্রচেষ্টায় ওই রাস্তাটি পূর্ণ নির্মানের জন্য ২ লক্ষ টাকা বরাদ্ধ হয়। তবে রাস্তাটির নির্মাণ ব্যায় আরো বেশি হওয়ায় ওই এলাকার বিশিষ্ট সমাজসেবক বিল্লাল গাজি, আব্দুল হাই মাস্টার, ইজির আলী ঢালী ও আজিজ কোরয়ানীর উদ্যেগ ও এলাকাবাসীর সহযোগীতায় ওই রাস্তাটির কাজ দ্রুত এগিয়ে চলছে। ফলে ওই এলাকার লোকজনের মনে তিব্র খুশি বিরাজ করছে সামনে বর্ষা মৌসুমে তাদের আর দূর্ভোগ পোহাতে হবে না ভেবে এলাকায় শস্তি বিরাজ করছে।

বিক্রমপুর চিত্র

Comments are closed.