কবি আরিফ হোসেন এর প্রথম কাব্যগ্রন্থের কবিতা, আবৃত্তি ও আলোচনা

মো: আরিফ হোসেন: জমিদার যদুনাথ রায়ের বাড়িতে বিক্রমপুর জাদুঘরের তৃতীয় তলায় বসেছিল কবি আরিফ হোসেন এর প্রথম কাব্যগ্রন্থ “ ভালবাসার অভাবে মরে গেছে ঘাসফড়িং” থেকে কবিতা আবৃত্তির আসর ও আলোচনা সভা।

শনিবার দিনব্যাপী এ অনুষ্ঠানের আয়োজন করে বিক্রমপুর সাহিত্য সাংস্কৃতিক পরিষদ। শ্রীনগর উপজেলার বালাশুর এলাকার ওই জমিদার বাড়িতে সকাল দশটায় শুরু হয়ে বিকাল ৪ টায় শেষ হওয়া পর্যন্ত অনুষ্ঠানটি এ অঞ্চলের কবি-সাহিত্যিক ও শিক্ষানুরাগীদের মিলন মেলায় পরিনত হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথী হিসাবে উপস্থিত ছিলেন বিক্রমপুর জাদুঘরের তত্ত্বাবধায়ক ও লেখক অধ্যাপক শাহজাহান মিয়া, বিশেষ অতিথী হিসাবে ছিলেন মুন্সীগঞ্জ-বিক্রমপুর জেলা বাস্তবায়ন পরিষদের সভাপতি লায়ন এমআর খান মিজান, কবি ও সম্পাদক জাকির সাঈদ, আজকের বিক্রমপুর পত্রিকার সম্পাদক এমদাদুল হক পলাশ।

বিক্রমপুর সাহিত্য সাংস্কৃত্কি পরিষদের সভাপতি কবি মুজিব রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কবি অনু ইসলাম, কবি নোমান বিবাগী, প্রভাষক ও লেখক সুমন্ত রায়, কবি উজ্জল দত্ত, লেখক জীবন চৌধুরী, সাংবাদিক অধীর রাজবংশী, মেহেদী হাসান শাহবাৎ, এমআর রয়েল, মোহন মোড়ল, মীর রাতুল, আরিফুল ইসলাম শ্যামল, আমিনুল ইসলাম মাসুম, নাহিদ হাসান, শিক্ষক মাসুদ মোল্লা, আবুল হাসেম, প্রমুখ। অনুষ্ঠানে কবি ও সাংবাদিক আরিফ হোসেন বিক্রমপুর সাহিত্য সাংস্কৃতিক পরিষদ ও অতিথীদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে নিজের অনুভূতি প্রকাশ করেন।

আলোচনা শেষে গান পরিবেশন করেন শিল্পী পার্থ প্রতিম রায় ও বন্যা দাস। একই অনুষ্ঠানে বিক্রমপুর সাহিত্য সাংস্কৃতিক পরিষদের পক্ষ থেকে লৌহজং উপজেলার মেদেনী মন্ডলের জালাল উদ্দিন খান স্মৃতি পাঠাগারে ৩০ কপি বই প্রদান করা হয়।

Comments are closed.