অবৈধ পার্কিং ও দোকান স্থাপনে জনদুর্ভোগ!

মুন্সীগঞ্জ সুপার মার্কেট এলাকায় রাস্তার দু-পাশে রাস্তা দখল করে ব্যবসা, মটর সাইকেল পার্কিং এর দুর্ভোগে পড়েছে সাধারণ মানুষ। অবৈধভাবে পার্কিং এবং দোকান স্থাপনের কারনে প্রায়ই দূর্ঘটনা ঘটছে। ফলে সদরের সুপার মার্কেট এলাকার পরিবেশ যানজট ও দুর্ভোগে রুপ নিচ্ছে। সরজমিনে দেখা যাচ্ছে কিছু কিছু দোকান মালিক দোকানের গন্ডি পেরিয়ে রাস্তায় রেফ্রিজারেটর রেখে ব্যবসা পরিচলনা করছেন। এছাড়া ঔষধ কোম্পানির মোটর সাইকেল রেখে রাস্তার এক পাশ দখল করে রাখায় তীর্ব যানজট দেখা দিচ্ছে। প্রায়ই দূর্ঘটনাসহ নানা ঘটনা ঘটছে।

সুপার মার্কেট এলাকার জামাল হোসেন জানান, গন মানুষের দাবি অবিলম্বে দু-পারের রাস্তা দখল মুক্ত করলে সুপার মার্কেট এলাকা সুন্দর্য্য ফিরে আনা হোক। মুন্সীগঞ্জ পৌরসভার মেয়রের যদি এই ব্যাপারে দ্রুত ব্যাবস্থা না নেয় তাহলে সাধারন মানুষের দুর্ভোগের বাড়বেই। স্থানীয় আফজাল হোসেন জানান, অবৈধভাবে মোটর সাইকেল, ভ্যানগাড়ী পার্কিং করার ফলে ব্যাস্ততম এলাকা সুপার মার্কেট এলাকায় দুর্ভোগ বেড়েই চলছে। এছাড়া রাস্তার দুইপাশে দোকানসামগ্রী এবং ভ্রাম্যমাণ দোকান স্থাপন বেড়েই চলছে। অতি শ্রীঘ্রই যদি ব্যাবস্থা না নেওয়া হয় আমরা আমাদের সুন্দর শহরকে হারাবো।

পৌরসভার ইন্সপেক্টর জসিম গাজী, এর আগেও আমরা তাদেরকে এই ব্যাপারে নানাভাবে জানিয়েছি। তারা যাতে অবৈধভাবে রাস্তায় পার্কিং এবং দোকানসামগ্রী যাতে রাস্তায় স্থাপন না করে সেদিকে ব্যাবস্থা নেওয়া হব। অতি শ্রীঘ্রই এই ব্যাপারে পদক্ষেপ নেওয়া হবে।

পুলিশ পরিদর্শক শহর যানবাহন(প্রশাসন) শেখ শাহদাত আলী জানান, আমাদের দেখলে তারা অবৈধভাবে যেসব পার্কিং করে তা দ্রুত সরিয়ে নেয়। অভিযোগ পেয়েছি দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

বিডিলাইভ

Comments are closed.