মিরকাদিম হাজ্বি আমজাদ আলী উচ্চ বিদ্যালয়ে ব্র্যাকের মেজনিন কর্মসুচি পালন

জসীম উদ্দীন দেওয়ান : মেয়েদের জন্য নিরাপদ নাগরিকত্ব (মেজনিন) কর্মসূচি পালন করলেন ব্র্যাক। রোববার বেলা সাড়ে এগারোটার সময় বিদ্যালয়ের একটি ক্লাস রুমে এই কর্মসুচির উদ্ধোধন করেন, উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্রী ননী গোপাল ঘোষ। কর্মসুচির মূল প্রবন্ধ পাঠ করেন, মুন্সীগঞ্জ সদর উপজেলা ব্র্যাকের জুনিয়র সেক্ট্রর স্পেশালিষ্ট ফৌজিয়া ইয়াছমিন।


কর্মসুচির শুরুতে প্রোজেক্টরের মাধ্যমে যৌন হয়রানিমূলক ডক্যুমেন্টারি প্রদর্শন করা হয়। এসময়ে বক্তব্য রাখেন, মুন্সীগঞ্জ -বিক্রমপুর প্রেস ক্লাবের সভাপতি ৭১ টিভির জেলা প্রতিনিধি জসীম উদ্দীন দেওয়ান, কাউন্সিলর রহিম বাদশা, সাবেক কাউন্সিলর শাহীন মাদবর, বিদ্যালয়টির সহকারী শিক্ষক মুজিবুর রহমান, রিকাবীবাজার অঞ্চলের সহকারী স্বাস্থ্য পরিদর্শক আছিয়া খাতুন জিলু, বক্তারা এসময় ব্র্যাকের এই আয়োজনকে অভিনন্দন জানিয়ে এই কর্মসূচিকে আরো ব্যাপক আকারে চালিয়ে যাবার আহ্বান করেন। যৌন হয়রানি প্রতিরোধে করনীয় বিষয় নিয়েও নানাদিক নিয়ে আলোচনা করেন বক্তার।

এ সভা থেকে যৌন হয়রানি রোধ কল্পে ১৫ সদস্য বিশিষ্ট কমিউনিটি ওয়াচগ্রুপ নামের একটি কমিটি গঠন করা হয়। যেখানে স্থান পায় সমাজের নানা শ্রেনী পেশার গুরুত্বপূর্ন লোকদের নাম।

Comments are closed.