জেলা বিএনপি’র কমিটিতে রদ বদল, পদত্যাগ করতে পারেন রিপন মল্লিক

মুন্সিগঞ্জ জেলা বিএনপি’র কমিটিতে রদ বদল, পদত্যাগ করতে পারেন রিপন মল্লিকগাজী মাহমুদ পারেভজ: মুন্সিগঞ্জ জেলা বিএনপির সভাপতি আব্দুল হাই এর কারাগারে অন্তরীণ থাকা অবস্থায় বুধবার দিবাগত রাত সাড়ে বারটায় ঘোষিত মুন্সীগঞ্জ জেলা বিএনপির সাত সদস্যের গঠিত কমিটির ব্যাপারে সারাদিন পুরো জেলা জুড়ে চলছে আলোচনার ঝড়। জেলার তৃণমূলের নেতা কর্মীদের গঠিত কমিটির ব্যাপারে খুব একটা ইতিবাচক মন্তব্য করতে দেখা যায়নি। অবশ্য অনেকে আবার নতুন কমিটিকে স্বাগতও জানিয়ে র‌্যালী করেছেন। অনেকে মনে করছেন এতে মুন্সীগঞ্জ জেলা বিএনপি ঝিমিয়ে পড়া অবস্থা হলে কিছুটা হলেও দলে চাঙ্গাভাব চলে আসবে। অনেকে মনে করছেন নতুন কমিটির কারণে দলে অনেক জটিলতা সৃষ্টি হতে পারে।

তারা মনে করছেন সভাপতি আব্দুল হাই ও সাধারণ সম্পাদক কামরুজ্জামান রতনের মধ্যে এক ধরনের প্রতিদ্বন্দিতা চলে আসতে পারে। অনেকে মনে করছেন আব্দুল হাইয়ের একক কর্তৃত্ব দূরীভূত করতেই কোনরূপ কাউন্সিল ব্যতিরেকে এমন কমিটি করা হয়েছে।

একাধিক ছাত্রদল ও বিএনপি নেতারা জানান, আব্দুল হাইকে সভাপতি রেখে আলী আসগর রিপন মল্লিকককে বাদ দিয়ে কামরুজ্জামান রতনকে সাধারণ সম্পাদক করা হয়েছে যেন দলে আব্দুল হাইয়ের একক কর্তৃত্ব না থাকে। দলের মধ্যে ভারসাম্য সৃষ্টি হয়। কামরুজ্জামান রতনের বাড়ি গজারিয়া এবং আব্দুল হাইয়ের পূর্ব ভিটা গজারিয়া হওয়ায় একই এলাকায় দুটি গুরুত্বপূর্ণ পদ দেওয়ায় সমস্যা দেখা দিতে পারে।

এ দিকে নতুন কমিটি নিয়ে অসন্তোষ প্রকাশ করে সাবেক জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও বর্তমান কমিটির সহ-সভাপতি আলী আজগর রিপন মল্লিক শুক্রবার সকালে জানিয়েছেন নিজের পদত্যাগের সম্ভাবনার কথা। তিনি বলেন, তৃণমুলের প্রায় সমস্ত নেতা কর্মীরা দলের হাই কমান্ড, মহাসচিব ও দায়িত্বপ্রাপ্ত নেতা শাহজাহান খানের সঙ্গে দেখা করে একটি কাউন্সিলের মাধ্যমে নতুন কমিটি গঠন করতে চেয়েছিল। এই কমিটিতে তৃণমুল নেতাকর্মীদের চাওয়ার কোন প্রতিফলন ঘটেনি।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এর মুন্সিগঞ্জ জেলার নতুন কমিটি (আংশিক) ঘোষণা করা হয়েছে। বুধবার রাতে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নির্দেশে কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক সহ ৫টি পদে মোট ৭জনের নাম উল্লেখ করে বিএনপি কেন্দ্রীয় কমিটির মহা সচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর’র স্বাক্ষরিত এ আংশিক কমিটিটি ঘোষণা করা হয়। নতুন এই কমিটিতে সাবেক সভাপতি আব্দুল হাই কে আবারো সভাপতি পদে রাখা হলেও কমিটির সাধারণ সম্পাদক পদে আনা হয়েছে আমুল পরিবর্তন। বিগত কমিটির সাধারণ সম্পাদক আলী আজগর রিপন মল্লিক কে বাদ দিয়ে এবারের কমিটিতে এ পদে রাখা হয়েছে সাবেক ছাত্রনেতা কামরুজ্জামন রতনকে। নতুন কমিটিতে আলী আজগর রিপন মল্লিক জায়গা পেয়েছেন ৩নং সহ-সভাপতি পদে। ফলে চরম উত্তেজনা বিরাজ করছে।

ঘোষিত আংশিক এ কমিটির অন্যান্যরা হলেন, ১নং সহ-সভাপতি আলহাজ শাহজাহান খান, ২নং আতোওয়ার হোসেন বাবুল, যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম বাচ্চু, সাংগঠনিক সম্পাদক আব্দুল কুদ্দুস ধীরন।

তবে সাংগাঠনিক সম্পাদক হিসেবে আব্দুল কুদ্দুস ধীরনকে রাখায় দলের ভীত মজবুত হবে বলেও জানান অনেক নেতা কর্মী ।

বিডিহট নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *